ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

সাঘাটায় অগ্নিকান্ডে চারটি ঘর ভষ্মীভূত ব্যাপক ক্ষতি

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধার সাঘাটা উপজেলার হেলেঞ্চা গ্রামে বিদ্যুতের সর্টসাকিট থেকে অগ্নিকান্ডের ঘটনায় চারটি ঘর ভষ্মিভূত হয়েছে। এছাড়াও ভষ্মিভূতের ঘটনায় ঘরের আসবাবপত্র সহ ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
স্থানীয়রা জানান, উপজেলার হেলেঞ্চা গ্রামের বিদুভূষনের পুত্র কল্যাণ চন্দ্রের বাড়ীতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিদ্যুতের সর্টসাকিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটলে মুহুতের মধ্যে চারটি ঘর ভষ্মিভূত হয়। এতে ওই পরিবার গুলোর চারটি ঘর পুড়ে যাওয়ায় প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়। অগ্নিকান্ডের সংবাদ পেয়ে গাইবান্ধার ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
এ ঘটনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. এ.এইচ.এম গোলাম শহীদ রঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল কুমার ঘোষ, বোনারপাড়া ইউপি চেয়ারম্যান ওয়ারেছ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন।
সাঘাটায় বজ্রপাতে নিহত ২আহত ৩
সাঘাটা উপজেলায় বজ্রপাতে মা বিলকিছ বেগম (৪০) ও ছেলে সোহেল মিয়া (১৮) মৃত্যু হয়েছে। এসময় তার স্বামী আবদুস ছালাম ও অপর এক ছেলে আবু তারেক ও গোলজার গুরুত্বর আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সাঘাটা উপজেলার জুমারবাড়ি ইউনিয়নের কামারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে আবদুস ছালাম তার স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে বাড়ির পাশের একটি জমিতে বোর ধান কাটছিলেন।
এসময় বৃষ্টির সাথে আকাশ চমকানো দেখে তারা জমির পাশের একটি শ্যালোমেশিন ঘরে আশ্রয় নেয়। হঠাৎ করে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মা ও ছেলে সোহেল মিয়ার মৃত্যু হয়। এছাড়া এসময় ঘটনাস্থলে থাকা আবদুস ছালাম ও তার অপর ছেলে আবু তারেক ও গোলজার গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে থাকা সাঘাটা থানার এসআই নয়ন বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত দুজনের লাশের সুরতহাল রিপোর্ট শেষে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
চৌহালীতে আসন্ন মাহে রমজানের ইফতার উপকরণ বিতরণ
বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা: সিরাজগঞ্জের চৌহালীর যমুনার চরে মন্ডল গ্রুপের পক্ষ থেকে ১ হাজার হত-দরিদ্র মানুষের মধ্যে আসন্ন মাহে রমজানের ইফতার উপকরণ বিতরণ করা হয়েছে।  সোমবার দুপুরে বাঘুটিয়া ইউনিয়নের সম্ভুদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ইফতার সামগ্রী বিতরণ করেন মন্ডল গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক আবদুল মমিন মন্ডল (সিআইপি)। 
ইউপি চেয়ারম্যান আব্দুল কাহহার সিদ্দিকীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবু নজির মিয়া, সাবেক সভাপতি গাজী হযরত আলী মাষ্টার, আ’লীগ নেতা হাবিবুর রহমান হাবিব, আব্দুল রশিদ বাবুল, তাজ উদ্দিন আহম্মেদ, চুন্নু তালুকদার উপজেলা ভাইস চেয়ারম্যান (সাবেক) কামরুল হায়দার মুন্না, যুবলীগ নেতা মোল্লা বাবুল আক্তার ও আব্দুল বাতেন সিদ্দিকি প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ