ঢাকা, শুক্রবার 11 May 2018, ২৮ বৈশাখ ১৪২৫, ২৪ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

গাজীপুর সিটি নির্বাচনের নতুন তারিখ চূড়ান্ত হবে রোববার

 

স্টাফ রিপোর্টার: গাজীপুর সিটি করপোরেশনের ভোটের তারিখ রোববার চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমেদ। গতকাল বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের ভবনে তিনি একথা বলেন।

হেলালুদ্দীন বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে আপিল বিভাগ হাইকোর্টের স্থগিতাদেশ বাতিল করে দিয়েছেন। একইসঙ্গে আপিল বিভাগ ২৮ জুনের মধ্যে নির্বাচন করতে বলেছেন। নির্বাচন কমিশন এই আদেশের সার্টিফায়েড কপি হাতে পেয়েছে। এর পরিপ্রেক্ষিতে কমিশন প্রাথমিকভাবে বিষয়টি নিয়ে আলোচনা করেছে। আগামী রোববার বিকাল তিনটায় এ বিষয়ে কমিশনে সভা হবে। সেই সভায় ভোটের তারিখ নির্ধারণ করা হবে।

নতুন করে তফসিল লাগবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন করে কোনও তফসিলের প্রয়োজন হবে না। কেবলমাত্র ভোটের তারিখ নির্ধারণ করা হবে।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যক্রম পর্যবেক্ষণে আরেকজন কর্মকর্তাকে পাঠানো আইনের ব্যত্যয় কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এতে আইনের কোনও ব্যত্যয় হয়নি। আইন অনুযায়ী রিটার্নিং কর্মকর্তা সর্ব ক্ষমতার অধিকারী। উনি নতুন অফিসার, উভয়পক্ষের চাপে রয়েছেন। এজন্য তাকে সাহস জোগানোর জন্য কর্মকর্তা নিয়োগ দেওেয়া হয়েছে। তিনি তাকে সহযোগিতা করবেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ