ঢাকা, রোববার 13 May 2018, ৩০ বৈশাখ ১৪২৫, ২৬ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

হৃদরোগে ট্যুরিস্ট পুলিশের ডিআইজি সোহরাবের মৃত্যু

স্টাফ রিপোর্টার : ট্যুরিস্ট পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. সোহরাব হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল শনিবার সকালে ঢাকার রমনা কমপ্লেক্সের সরকারি কোয়ার্টারে তিনি অসুস্থ হয়ে পড়লে পাশের মনোয়ারা হাসপাতালে নেয়া হয়েছিল তাঁকে। হাসপাতালে চিকিৎসকরা দেখে তাকে মৃত ঘোষণা করেন বলে পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
ডিআইজি সোহরাবের বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। লালমনিরহাট জেলার সদর থানার কিং বিদ্যাবাগিস গ্রামের বাসিন্দা সোহরাব বিসিএস পুলিশ ক্যাডারে ১৯৮৬ সালে এএসপি হিসেবে যোগ দেন।
চাকরিকারেল তিনি পুলিশ সুপার হিসেবে শরীয়তপুর, ঠাকুরগাঁও, সাতক্ষীরা, নড়াইল, রাজবাড়ী জেলায় এবং ডিআইজি হিসেবে রেলওয়ে রেঞ্জ, খুলনা রেঞ্জ, সিআইডি, পুলিশ একাডেমি সারদা এবং পুলিশ কমিশনার  হিসেবে রাজশাহীতে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি ট্যুরিস্ট পুলিশের প্রধান (ডিআইজি) হিসেবে কর্মরত ছিলেন।
পুলিশের বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ১০.১৫ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ডিআইজি সোহারাব হোসেন মারা যান। তিনি মোজাম্বিক ও বসনিয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করে অসাধারণ কর্মদক্ষতার জন্য জাতিসংঘ শান্তি পদক লাভ করেন। সোহরাব যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, জার্মানি, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ কোরিয়া এবং ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। মরহুমের প্রথম নামাজে জানাযা গতকাল বাদ আসর রাজারবাগ পুলিশ লাইন্সের এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
সোহারাব হোসেনের মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।
একই সাথে তাঁর মৃত্যুতে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া এবং সাধারণ সম্পাদক প্রলয় কুমার জোয়ারদার উপ-পুলিশ কমিশনার (স্পেশাল এ্যাকশন গ্রুপ) শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ