ঢাকা, রোববার 13 May 2018, ৩০ বৈশাখ ১৪২৫, ২৬ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

মালয়েশিয়া থেকে বিএনপিকেই শিক্ষা নিতে হবে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : বিএনপিকেই মালয়েশিয়া থেকে শিক্ষা নিতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যে দলের চেয়ারপাহঅন দুর্নীতির দায়ে কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দন্ড মাথায় নিয়ে বিদেশে পলাতক, তাদেরই মালয়েশিয়ার নির্বাচন থেকে শিক্ষা নেওয়া উচিত।
গতকাল শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটি আয়োজিত এক সেমিনারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের পর বিএনপি অভিনন্দন জানাতে কৃপণতা দেখিয়ে সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে।
উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কমিটির সদস্যসচিব হারুনুর রশিদ। এ ছাড়া আলোচনায় অংশ নেন জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত প্রমুখ।
মালয়েশিয়ার নির্বাচনে ৯২ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বিজয়ী হয়ে পুনরায় প্রধানমন্ত্রী হওয়ার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ থেকে সরকারকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছিলেন।
এই বিষয়ে ওবায়দুল কাদের আলোচনা সভায় আরও বলেন, ‘বিএনপির দুর্নীতির কারণেই ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। তাই দুর্নীতি করলে এর পরিণাম কী হয় সেটা মালয়েশিয়া থেকে বিএনপিকেই শিক্ষা নিতে হবে। বর্তমান সরকার দুর্নীতি করে এমন অভিযোগ কেউ দিতে পারেনি।’
মহাকাশে প্রথম স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণের পর সরকারকে অভিনন্দন না জানিয়ে বিএনপি সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশ মহাকাশ জয় করেছে। কিন্তু বিএনপি অভিনন্দন জানাতে কৃপণতা দেখিয়ে সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে। তাদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন আছে।’
বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ে বিএনপি কোনো কথা বলে না। এমনকি তারা দেশের কোনো সাফল্যও মেনে নিতে চায় না। নিজেরা ক্ষমতায় যেতে পারুক বা না পারুক শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চায়।

অনলাইন আপডেট

আর্কাইভ