ঢাকা, সোমবার 14 May 2018, ৩১ বৈশাখ ১৪২৫, ২৭ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাইকো মামলার শুনানি পেছাল

স্টাফ রিপোর্টার : নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। গতকাল  রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক মাহমুদুল হাসান আগামী ২৫ জুন নতুন তারিখ ধার্য করেন।
পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠসংলগ্ন অস্থায়ী ভবনে স্থাপিত বিশেষ এজলাসে এ মামলার বিচারকাজ চলছে। গতকাল এ মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। আসামিপক্ষের আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানির জন্য সময়ের আবেদন করেন। শুনানি শেষে আদালত নতুন তারিখ ধার্য করেন।
বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে, ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এ মামলা করে। মামলায় কানাডিয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটির আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগ আনা হয়। খালেদা জিয়াসহ পাঁচজনকে আসামি করা হয়। ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক।
 নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে করা মামলায় গতকালও তদন্ত প্রতিবেদন দেয়নি পুলিশ। আদালত আগামী ১৩ জুন পরবর্তী তারিখ ধার্য করেছেন। গতকাল মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে গুলশান থানার পুলিশ প্রতিবেদন দাখিল না করায় মহানগর হাকিম নুরু নাহার ইয়াসমিন এই তারিখ ধার্য করেন।
২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিষদ বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হয়। বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচিতে শাজাহান খানের নেতৃত্বে মিছিলে বোমা হামলা করা হয়। এ ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এই মামলা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ