ঢাকা, সোমবার 14 May 2018, ৩১ বৈশাখ ১৪২৫, ২৭ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

কূটনীতিকদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

স্টাফ রিপোর্টার : ঢাকায় অবস্থান করা বিদেশী কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির সিনিয়র নেতারা। গতকাল রোববার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। তবে বৈঠকের বিষয়ে কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।
গতকাল বিকেল ৪টার দিকে ওই বৈঠক শুরু হয়। শেষ হয় বিকেল ৫টা ২৫ মিনিটের দিকে। বৈঠকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ও জামিন, তাঁর অসুস্থতা, ১৫ মে হতে যাওয়া খুলনা সিটি নির্বাচন এবং সমসাময়িক রাজনীতির বিষয়ে অবহিত করা হয়। 
জানা যায়, কানাডা, ফ্রান্স, অস্ট্রেলিয়া, পাকিস্তান,ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, স্পেন, জাপান, রাশিয়ার কূটনীতিকরা বৈঠকে উপস্থিত ছিলেন। এ ছাড়া ইউএনডিপি ও ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন। এ ছাড়া উপস্থিত ছিলেন নির্বাহী কমিটির সদস্য জেবা খান, তাবিথ আউয়াল, ব্যারিস্টার রুমিন ফারহানা।
জানা গেছে, বৈঠকে  বিএনপির কারাবন্দী খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা, চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের অবহিত করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ