ঢাকা, মঙ্গলবার 20 November 2018, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সড়ক দুর্ঘটনায় ৪ জেলায় নিহত ১১

সংগ্রাম অনলাইন ডেস্ক:

আজ মঙ্গলবার দেশের চার জেলা হবিগঞ্জ, ময়মনসিংহ, চুয়াডাঙ্গা ও মানিকগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায়  এগারোজন নিহত হয়েছেন।ইউএনবি।

প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী, হবিগঞ্জের মাধবপুরে শ্যামলী পরিবহনের বাস ও একটি ট্রাকের মধ্যে সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। 

মঙ্গলবার সকাল ৮টায় উপজেলার হরিতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে আরো অন্তত চারজন আহত হয়েছেন। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে।

পুলিশ জানায়, সিলেটমুখী শ্যামলী পরিবহনের একটি বাস সকালে ঢাকা-সিলেট মহাসড়কের হরিতলা এলাকায় পৌঁছালে বিপরীতমুখী একটি পাথরবোঝাই ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। আহত হয়েছেন চারজন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিক নিহত ও আহতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিহতদের পরিচয় জানার চেষ্টা চলছে। এছাড়া দুর্ঘটনার পরপরই মহাসড়কে আধাঘণ্টা যানজটের সৃষ্টি হয়। যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

এদিকে দুপুরে ময়মনসিংহ-টাঙ্গাইল সড়কের মুক্তাগাছা উপজেলার গাবতলী এলাকায় ট্রাক ও সিএনজি চালিত অটোরিক্সার সংঘর্ষে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

মুক্তাগাছা থানার ওসি আলী আহমেদ জানান, দুপুর ১২টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। আহত হন চারজন। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে আরো একজন মারা যান।

পুলিশ ট্রাকটি জব্দ করলেও এর চালক এবং হেলপার পালিয়ে গেছে বলে জানান ওসি।

এদিকে চুয়াডাঙ্গায় পৃথক সড়ক দুর্ঘটনায় দু'জন নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে দামুড়হুদা উপজেলার জয়রামপুর ও আলমডাঙ্গা উপজেলার কাথুলি এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়রামপুর বটতলা নামক স্থানে ট্রাকের ধাক্কায় আহসান হাবিব তপন (৪৫) নামে এক ব্যবসায়ী নিহত হন। 

নিহত তপন উপজেলার জয়রামপুর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে এবং তিনি ভূষিমাল ব্যবসায়ী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার দুপুরে আহসান হাবিব তপন জয়রামপুর প্রাথমিক বিদ্যালয় থেকে ছেলেকে সাথে নিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় জীবননগর থেকে ছেড়ে আসা চুয়াডাঙ্গাগামী একটি ট্রাক ধাক্কা দিলে আহসান হাবিব তপন ও তার ৪র্থ শ্রেণিতে পড়ুয়া ছেলে গুরুতর আহত হন। তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আহসান হাবিব তপনের মৃত্যু হয়।

দামুড়হুদা থানার ওসি আকরাম হোসেন ইউএনবিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

এদিকে একই সময় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কাথুলি গ্রামে আলমসাধুর ধাক্কায় সুফিয়া বেগম (৫৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের আক্কাস আলীর স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার দুপুরে কাথুলি গ্রামে রাস্তা পার হওয়ার সময় উল্টোদিক থেকে আসা দ্রুতগতির একটি আলমসাধু সুফিয়া বেগমকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আলমডাঙ্গা থানার ওসি আবু জিহাদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

অন্যদিকে মঙ্গলবার বিকালে মানিকগঞ্জের ঘিওর উপজেলায় এক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হন।  মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, সাড়ে ৩টার দিকে ক্রস-ব্রিজ এলাকায় একটি মোটরসাইকেলকে ওভারটেক করতে গিয়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছে আঘাত করে। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। আহত হন বাসটির আরো ২০ যাত্রী। এদের মধ্যে ৬ জনের অবস্থা আশংকাজনক। নিহতদের ময়নাতদন্ত ও আহতদের চিকিৎসার জন্য মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায় পুলিশ। 

অনলাইন আপডেট

আর্কাইভ