ঢাকা, শুক্রবার 25 May 2018, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ৮ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

মুক্তি পেলেন আনোয়ার ইব্রাহিম

সংগ্রাম অনলাইন ডেস্ক:

নিঃশর্ত ক্ষমা পাওয়ার পর মালয়েশিয়ার কারাবন্দি নেতা আনোয়ার ইব্রাহিম ‍মুক্তি পেয়েছেন। 

বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের যে হাসপাতালে বন্দি অবস্থায় চিকিৎসাধীন ছিলেন তিনি সেখান থেকে তাকে মুক্তি দেওয়া হয়েছে।রাজপ্রসাদ ও দলীয় সূত্রের বরাতে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

হাসপাতাল থেকে হেঁটে বের হয়ে আসার সময় ৭০ বছর বয়সী আনোয়ারকে ঘিরে ছিলেন তার পরিবারের সদস্যরা, আইনজীরা ও কারারক্ষীরা। এ সময় তার পরনে ছিল কালো স্যুট, সাদা শার্টের সঙ্গে টাই।

হাসপাতাল থেকে বের হয়ে স্মিত হাসি দিয়ে হাত নেড়ে সমর্থকদের অভিবাদন জানান তিনি। তারপর গাড়িতে উঠে রাজার সঙ্গে দেখা করতে তার রাজপ্রাসাদের দিকে রওনা হন।

মালেয়শিয়ার রাজনীতিতে এক সময়ের অত্যন্ত জনপ্রিয় নেতা আনোয়ার ইব্রাহিম ছিল মাহাথির মোহাম্মদের প্রধান সহচর ও উপপ্রধান মন্ত্রী। কিন্তু মতপার্থক্যের জেরে ক্ষমতাচ্যূত ও কারারুদ্ধ হন।দুই দফা কারাভোগের পর আবার সেই মাহাথির মোহাম্মদই পুরনো শত্রুতা ভুলে আনোয়ার ইব্রাহিমের সাথে মৈত্রিতার বন্ধনে আবদ্ধ হয়ে তাকে কারামুক্ত করার উদ্যোগ নেন।তিনি নিজ দল ত্যাগ করে আনোয়ার ইব্রাহিমের দলের নেতৃত্বাধীন জোটে যোগ দিয়ে বিপুল বিজয় লাভ করেন।

গত শুক্রবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার পর মাহাথির জানান, আনোয়ার ক্ষমা পেয়ে রাজনীতিতে যোগ দানের পর মাহাথির নিজে ক্ষমতা থেকে সরে দাঁড়াবেন এবং দুই বছরের মধ্যে তিনি আনোয়ারকে প্রধানমন্ত্রীর পদে দেখতে চান।

ডিএস/আ.হু

অনলাইন আপডেট

আর্কাইভ