ঢাকা, মঙ্গলবার 21 August 2018, ৬ ভাদ্র ১৪২৫, ৯ জিলহজ্ব ১৪৩৯ হিজরী
Online Edition

শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সংগ্রাম অনলাইন : আজ ১৭ মে বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হবে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের দীর্ঘ ৬ বছর পর নির্বাসন জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন তিনি। 

পঁচাত্তরের কালরাতে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পেয়ে যান। পরবর্তীতে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের পক্ষ থেকে দিবসটি উদযাপনে আলোচনা সভা, মিলাদ মাহফিলসহ দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকালে কৃষিবিদ ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী অন্যান্য সংগঠনও দিবসটি উপলক্ষে কর্মসূচির আয়োজন করেছে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাণী দিয়েছেন। বাণীতে তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকারের অব্যাহত সাফল্যসহ তার নিজের ও পরিবারের সব সদস্যের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু, সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে যাচ্ছে।

আওয়াম লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলোর প্রতি যথাযথ মর্যাদায় দিবসটি উদযাপনের আহ্বান জানিয়েছেন। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ