ঢাকা, শুক্রবার 18 May 2018, ৪ জ্যৈষ্ঠ ১৪২৫, ১ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে অপরাধ : প্রতিরোধে আইনশৃঙ্খলা কমিটির সভা

রূপগঞ্জে প্রতারক চক্রের তিন সদস্যকে আটকের পরে ভ্রাম্যমাণ আদালতে সাজা

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) সংবাদদাতা: সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রতিপক্ষকে ফাঁসানোর অপচেষ্টায় ভুয়া স্বাক্ষরে অভিযোগ পত্র দাখিল করার ঘটনা ফাঁস হয়ে পড়ায় এলাকায় দারুণ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জানা যায়, উপজেলার ধানগড়া ইউপির পূর্ব আটঘড়িয়া গ্রামের বিলাঞ্চলে গোলাম মোস্তফা বাবু একটি ইটভাটা গড়ে তোলে। গোলাম মোস্তফার কথা অনুযায়ী ভাটার নীতিমালার সবকিছু মেনেই এই ইটভাটা নির্মাণ করা হচ্ছে। কিন্তু স্থানীয় কিছু লোকজন তাকে ফাঁসানোর জন্য নানা অপচেষ্টায় লিপ্ত হয়ে গত ২৪-০৪-২০১৮ খ্রিস্টাব্দে ইউএনও বরাবর একটি অভিযোগ পত্র দাখিল করে এবং  বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করে। ১২-০৫-২০১৮ খ্রিঃ তারিখে অভিযোগ পত্রে যাদের স্বাক্ষর রয়েছে তাদের সাথে সরাসরি যোগাযোগ করা হলে স্বাক্ষরকারি স্বপন, হরিপদ, নরহরি, জীবন, কানু চন্দ্র, সুমন, গৌতম, দুলাল চন্দ্র ও হোসেন আলী সহ ৩৪ জন ১’শ টাকা মূল্যমানের ৪টি স্ট্যাম্পে লিখিত ভাবে হলফ করে জানান, ঐ অভিযোগপত্রে তাদের স্বাক্ষরগুলো জাল করা হয়েছে। ধানগড়া ইউপি চেয়ারম্যান মীর ওবায়দুল ইসলাম মাসুম বলেন, আমি লিখিত হলফ নামাটি পেয়েছি। একটি স্বার্থান্বেষী মহল আমার সহজ-সরল এলাকাবাসীকে হেয় প্রতিপন্ন করার জন্য স্বাক্ষর জাল করে অভিযোগ পত্র দাখিল করেছে, যা দুঃখজনক। আমি ভুয়া স্বাক্ষরে অভিযোগকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম)

রাঙ্গুনিয়ার দুধপুকুরিয়া রাবার ড্যাম এলাকায় সন্ত্রাসী হামলায় প্রবাসী স্ত্রী জোসনা আক্তার (৩০) নামের এক গৃহবধু গুরুতর আহত করা হয়েছে। ধারালো অস্ত্রের আঘাতে গৃহবধু’র মাথা, হাত ও শরীরের বিভিন্ন স্থান কেটে যায়। এসময় প্রবাসীর স্ত্রীর কাছ থেকে প্রায় ৬২ হাজার টাকার মালামাল ছিনিয়ে নিয়ে যায় সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করায় বিপাকে পড়েছেন প্রবাসীর স্ত্রী। অব্যাহত হত্যার হুমকিতে তিনি বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন বলে রাঙ্গুনিয়া সাংবাদিক কার্যালয় লিচুবাগানে উপস্থিত হয়ে প্রবাসীর স্ত্রী জোসনা আক্তার জানিয়েছেন।

নাটোর

নাটোরের নলডাঙ্গায় মাদক বিক্রয় ও সেবনের দায়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন নকুল ও যগ্ম সম্পাদক তৌহিদুর রহমান লিটন সহ ১৬ মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

রবিবার সারা রাত নলডাঙ্গা উপজেলায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমীত সাহার আদালতে হাজির করলে বিচারক আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। নলডাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটন একই উপজেলার বিপ্রবেলঘরিয়া এলাকার তোতা মিয়ার ছেলে।

নন্দীগ্রাম (বগুড়া)

বগুড়ার নন্দীগ্রামে রণবাঘায় মহাসড়কের জায়গা জবরদখল করেছে প্রভাশালীরা। ফলে রণবাঘায় বগুড়া-নাটোর মহাসড়কের দু’পাশের জায়গা কমে গেছে। এতে মহাসড়কে সিমাহীন যানজট সৃষ্টি হচ্ছে। এছাড়াও মাঝে মধ্যে সড়ক দূঘটনা ঘটে থাকে। যা দেখার কেউ নেই ? এমন প্রশ্ন সরব। এই বিষয় নিয়ে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় ব্যাপক আলোচনা হয়েছে।

বগুড়ার নন্দীগ্রামে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।  উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য দেন, নন্দীগ্রাম পৌরসভার মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস লিপি, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল, থানার ওসি নাসির উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা ইয়াসমিন, ইউপি চেয়ারম্যান আব্দুল বারী বারেক ও নন্দীগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুল বারী প্রমূখ।

ঝালকাঠি

ঝালকাঠি শহরের কাঠপট্টি এলাকার আসলাম ফরাজীর মেয়ে সুমাইয়া ফরাজী গর্নার হত্যা মামলার আসামী গর্নার শ্বশুর ব্যবসায়ী মিল্টন আকঁন শ্রীঘরে। ৫ মাস ১০ দিন পালিয়ে থাকার পর রবিবার স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করেন। ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এইচ.এম. কবির হোসেন তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এ হত্যা মামলার প্রধান আসামী মাইনুল ইসলাম হিমু ঘটনার পরপরই বন্ধী হয়ে জেলা কারাগারে আছে। গত বছরের ০৩ ডিসেম্বর পারিবারিকভাবে পরিকল্পিত উপায়ে সুমাইয়া ফরাজী গর্নাকে পাশবিক নির্যাতনের মাধ্যমে হত্যা করে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

নারায়নগঞ্জের রূপগঞ্জে স্বামীর হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে স্বামীর সামনেই এক গৃহবধুকে গণধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই গৃহবধু বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। 

গতকাল সোমবার দুপুরে সালাউদ্দিন নামে এক ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে, গত ১১ মে ভোর রাতে তারাব পৌরসভার দিঘী বরাব বৌবাজার এলাকায় ঘটে এ গণধর্ষণের ঘটনা। এছাড়া গ্রেফতারকৃত সালাউদ্দিন গণধর্ষণের সত্যতা স্বীকার করেছেন। সালাউদ্দিন দিঘী বরাব বৌবাজার এলাকার দ্বীন ইসলামের ছেলে। 

পুলিশ ইন্সপেক্টর আরো বলেন, গ্রেফতারকৃত সালাউদ্দিন গণধর্ষণের সত্যতা স্বীকার করেছে। বাকি আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ