ঢাকা, শুক্রবার 18 May 2018, ৪ জ্যৈষ্ঠ ১৪২৫, ১ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

মানবেতর জীবন যাপন করছে জেলা পরিষদের মাষ্টাররোল কর্মচারীরা 

আমতলী (বরগুনা) সংবাদদাতা: পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন জাপন করছেন বরগুনাসহ দেশের বিভিন্ন জেলা পরিষদের মাষ্টার রোল কর্মচারীরা। অল্প বেতনে চাকুরী করে জীবন চলছেনা তাদের। জেলা  পরিষদের মাষ্টারোল কর্মচারীদের চাকুরী নিয়মিত করার দাবীতে সরকারের কাছে জোর দাবী জানিয়েছন নিয়োজিত কর্মচারীরা। চাকুরী স্থায়ী করার দাবীতে ইতিমধ্যে  তারা স্থানীয় সরকার মন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, অর্থ মন্ত্রণালয়, শ্রম মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে তাদের কথা জানিয়েছেন।

লিখিত দাবীতে উল্লেখ করা হয়েছে, দেশের জেলা পরিষদের মালিকাধীন ডাক বাংলো,  কাম কেয়ারটেকার, ও অন্যান্য চতুর্থ শ্রেণীর পদে দীর্ঘদিন ধরে মাষ্টাররোল অর্থাৎ দৈনিক মুজুরী ভিত্তিতে নিয়োজিত কর্মচারী হিসাবে কাজ করছেন।

সার্কুলার অনুযায়ী বিভিন্ন সময় জেলা পরিষদে নিয়োগ করা হয় এবং বেতন দৈনিক মুজুরী হিসাবে নির্ধারণ করা হয়। অনেক লোক দীর্ঘ ২৫ বছর ও সর্বনিম্ন ২ বছর ধরে কম বেতনে চাকুরী করে আসছেন। অল্প বেতন দিয়ে কোনভাবেই তাদের পরিবারের ভরন পোষণ করা সম্ভব হচ্ছেনা। । ডাক বাংলো কেয়ারটেকারদের  ২৪ ঘন্টা কাজ করতে হয়। অতিরিক্তি আয় রোজগারের ও কোন সুযোগ নেই ফলে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন ওই সব পরিবারের লোকজন। ভূক্তভোগীরা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ