ঢাকা, শুক্রবার 18 May 2018, ৪ জ্যৈষ্ঠ ১৪২৫, ১ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহীতে র‌্যাবের  সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত 

রাজশাহী অফিস : রাজশাহীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল হাসান ওরফে হাসান নামে এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় তিন রাউন্ড গুলীসহ একটি বিদেশি পিস্তল ও ১৪৭ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার ভোরে মহানগরীর পাঁচ নম্বর ওয়ার্ডের কাশিয়াডাঙ্গা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত মাদক ব্যবসায়ী আবুল হাসানের বাড়ি নগরের কর্ণহার থানার সোনাইকান্দি এলাকায়। ভারত থেকে ফেনসিডিলের একটি চালান আসছে- এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল নবগঙ্গা এলাকার পদ্মার পাঁচ নম্বর বাঁধে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ীরা বস্তায় করে ভারত থেকে ফেনসিডিল নিয়ে আসছিল। মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলেও আবুল হাসানকে আহত অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাসিক’র আগামী বাজেট হবে গণমুখী : মেয়র বুলবুল

রাজশাহী অফিস : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, রাসিক-এর আগামী বাজেট হবে গণমুখী। এতে দুস্থ-দরিদ্র মানুষদের অবস্থাকে বিশেষ বিবেচনায় নেয়া হবে।

 

গতকাল বৃহস্পতিবার সিটি কর্পোরেশনের ২০১৭-২০১৮ অর্থ বছরের সংশোধিত বাজেট ২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়নের লক্ষ্যে অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সকালে সরিৎ দত্ত গুপ্ত নগর সভা কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। মেয়র বলেন, রাসিকের আগামী বাজেট হবে গণমুখি। গণমুখি এ বাজেট প্রণয়নে সাংবাদিক, সুধিজন সকলের মতামত গ্রহণ করতে পৃথক সভার আয়োজন করা হবে। জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বর্তমান পরিষদ দায়িত্বগ্রহণের পর নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান পরিষদের শেষ বাজেট এটি। বাজেট প্রণয়নে প্রথম বছরে প্রান্তিক জনগণের মতামত গ্রহণ করা হয়। যা ছিল অত্যন্ত স্বতঃস্ফুর্ত। এ বছরের বাজেট একইভাবে করতে চায়। তিনি বলেন, ক্রমশ দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়টি বিবেচনায় রেখে আগামী বাজেটে রাসিকের কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধির বিষয়ে উদ্দ্যোগ গ্রহণ করা হবে। মেয়র বলেন, ২০৫০ সালের মহাপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে এ মহানগরীকে স্মার্ট সিটি রূপে গড়ে তুলতে নগরীর বিভিন্ন স্থানে ৩০টি পাবলিক টয়লেট, ২০টি সেকেন্ডারী ট্রান্সফার প্লান্ট স্থাপন করার পরিকল্পনা রয়েছে। মহানগরীর ১২টি রাস্তা ৬০ফিট প্রশস্ত, ফাইভ স্টার হোটেল ও একটি খেলার মাঠ স্থাপন আরডিএর মাধ্যমে বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের আয়তন আরো একশো কিলোমিটার বৃদ্ধির পরিকল্পনা রয়েছে। এ নগরীকে পর্যটন নগরী রুপে গড়ে তুলতে ঐতিহ্যবাহী প্রাচীন মঠগুলো সংস্কার ও নগরীর প্রাচীন মসজিদগুলোকে নান্দনিক শোভায় সজ্জিত করা হয়েছে। রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকনের সভাপতিত্বে সভায় প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র-৩ কাউন্সিলর নুরুন্নাহার বেগমসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ এবং প্রকৌশল ও প্রশাসনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ