ঢাকা, শুক্রবার 18 May 2018, ৪ জ্যৈষ্ঠ ১৪২৫, ১ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

তাড়াশে উপ-নির্বাচনে গোপনীয়ভাবে তফসিল ঘোষণার অভিযোগ

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা : সিরাজগঞ্জের তাড়াশে তালম ইউনিয়নের উপ-নির্বাচনে গোপনীয়ভাবে তফসিল ঘোষণার অভিযোগ এনে জেলা নির্বাচন কর্মকর্তা  বরাবর লিখিত অভিযোগ করেছেন মো. মোস্তফা খাঁন নামে একজন আগ্রহী প্রার্থী। 

অভিযোগ সূত্র ও সরেজমিন জানা গেছে, ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহিদুল ইসলাম জাহিদ ১২/০২/১৮ তারিখে মারা গেলে আসনটি শূন্য হয়ে পড়ে। আগ্রহী প্রাথী হিসেবে মো. মোস্তফা খাঁন, ছাইদুর রহমান, আব্দুস সামাদ ও ফেরদৌস আলী ভোটারদের মধ্যে জোর প্রচার-প্রচারণা চালাতে থাকে। তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও তালম ইউনিয়ন চেয়ারম্যান যোগসাজশ করে চেয়ারম্যানের এক আত্মীয়কে একক প্রার্থী দেখিয়ে সব ধরনের কার্যক্রম সম্পন্ন করে। এদিকে ভোটাধিকার প্রয়োগ করতে না পেরে নিরাশ হয়ে পড়েছেন ওই ওয়ার্ডের চককলামুলা, বরইচরা, গাবরগাড়ী ও রোকনপুর গ্রামের সাধারণ মানুষ।

চককলামুলা গ্রামের বাবলু, ছোহরাব হোসেন, বরইচরার সামছুল হাজী, জাফর প্রমানিক, গাবরগাড়ীর প্রভাষক মন্টু মঞিা, মাওলানা আব্দুল হান্নান এবং রোকনপুর গ্রামের ইনছান খাতুন, আনিছুর রহমান জানান, নির্বাচন অফিস থেকে গণ-বিজ্ঞপ্তি প্রকাশ সম্পর্কে তারা কিছুই জানেন না। নির্বাচন কর্মকর্তার অফিস কিংবা ইউনিয়ন পরিষদের কোথাও বিজ্ঞপ্তিটি সাটানো হয় নাই। তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্বাস উজ জ্জামান বলেন, পরিষদের নোটিশ বোর্ডে বিজ্ঞটি দেওয়া হয়েছিল।  উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ফেরদৌস ইসলাম জানান, নির্বাচন কর্মকর্তা এ বিষয়ে সবকিছু বলতে পারবেন।

নির্বাচন কর্মকর্তা ফারহনা বিলকিছ বলেন, দাপ্তরিকভাবে সব নিয়ম অনুসরণ করেই তালম ইউনিয়নের উপ-নির্বাচনের তপশিল ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থির চূড়ান্ত তালিকা বাংলাদেশ নির্বাচন কমিশন বরাবর পাঠানো হয়েছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ