ঢাকা, শনিবার 19 May 2018, ৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ২ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

শ্রমিক কল্যাণ ফেডারেশনের শ্রমিক প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত

গতকাল শুক্রবার রাজধানীর একটি মিলনায়তনে শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যাগে শ্রমিক প্রতিনিধি সমাবেশ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যাগে শ্রমিক প্রতিনিধি সমাবেশ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধি সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
গতকাল শুক্রবার রাজধানীর একটি মিলনায়তনে শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক আতিকুর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন শ্রমিক নেতা আব্দুল্লাহ বাছির, মুহিবুল্লাহ, মোঃ শফিকুল ইসলাম, আলমগীর হোসাইন, ইকবাল কবীর প্রমুখ। প্রতিনিধি সমাবেশে বিভিন্ন অঞ্চলের শ্রমিক প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, রহমত,মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে মাহে রমযান সমাগত। এ মাস সবর ও পরস্পরের প্রতি সহানুভূতিশীলতার মাস। মানবতার মুক্তির  সনদ মহাগ্রন্থ আল কোরআন নাজিলের মাস রমযান। যা দ্বারা মানবতার কল্যাণ এবং শ্রমিকের ন্যায্য অধিকার বাস্তবায়ন করা সম্ভব। তিনি রমজান মাসের শিক্ষা নিয়ে ব্যক্তি জীবন ও সামস্টিক জীবন পরিচালনা করে শ্রমিক ময়দানের কাজকে এগিয়ে নেয়ার আহবান জানান।
মিয়া গোলাম পরওয়ার বলেন, শ্রমিক অংগনের কাজকে এগিয়ে নিতে হলে ট্রেড ইউনিয়নের কাজকে শক্তিশালী ও সক্রিয় করতে হবে। শ্রমিক ময়দানে যুব সমাজকে সম্পৃত্ত করে ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের আন্দোলনকে জোরদার করতে হবে।
তিনি রমযানের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা বলতে গিয়ে সরকারের সমালোচনা করে বলেন, এক শ্রেণির অতিরিক্ত মুনাফা লোভী, দুর্নীতিবাজ ব্যবসায়ী পবিত্র রমযান মাস আসার পূর্বেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য চাল, ডাল, চিনি, ছোলা, পিঁয়াজ, রসুন, মশলা, তরিতরকারি, গোস্তসহ সকল দ্রব্যের মূল্যই অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। এটা খুবই দু:খজনক এবং সরকার এ ব্যাপারে উদাসীন। তিনি বাজার নিয়ন্ত্রণে টিসিবিসহ সরকারের সংশ্লিষ্ট বিভাগকে সক্রিয় কাজ করার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ