ঢাকা, শনিবার 19 May 2018, ৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ২ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ নিয়ে মতবিনিময় 

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন ১৮ মে সার্কিট হাউজ সভা কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ স্থানীয় গণমাধ্যমকর্মী ও অংশীজনদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন

খুলনা অফিস : শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগের ব্র্যান্ডিং নিয়ে খুলনা আঞ্চলিক তথ্য অফিস গতকাল শুক্রবার সকালে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন। সভায় গণমাধ্যমকর্মী এবং শেখ হাসিনার ১০ উদ্যোগ নিয়ে যেসব প্রতিষ্ঠান কাজ করছে তার প্রধানরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য অধিদফতরের সিনিয়র তথ্য অফিসার মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে ১০টি বিশেষ উদ্যোগ হাতে নিয়েছেন। এসব উদ্যোগের সাথে নানা ধরনের অবকাঠামো উন্নয়ন প্রকল্পও বাস্তবায়িত হচ্ছে । ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের দেশ গড়ার লক্ষ্যে এসব উদ্যোগের সাফল্য অনেকখানি অর্জিত হয়েছে। পল্লী বিদ্যুতের পক্ষ থেকে জানান হয়, খুলনায় বিদ্যুতের চাহিদা ১১ হাজার মেগাওয়াট থাকলেও উৎপাদন সক্ষমতা বর্তমানে ১৫ হাজার ৫শ’ মেগাওয়াট। সভায় জানান হয়, সারাদেশে একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ৪০ হাজার ২১৪টি গ্রাম উন্নয়ন সমিতি গড়ে উঠেছে এবং প্রকল্প এলাকায় অধিক আয়ের পরিবারের সংখ্যা ২৩ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৩১ শতাংশ এ উন্নীত হয়েছে। 

বক্তারা আরো বলেন, ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্ট্যাটাস অর্জন করেছে এবং সার্বিকভাবে মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে। আর এসবের বাস্তব প্রতিফলন বাংলাদেশের উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির মাধ্যমে পাওয়া গেছে। সভায় সাংবাদিকরা ১০ উদ্যোগ সম্পর্কে সংশ্লিষ্ট দপ্তরের কাছ থেকে নির্ভরযোগ্য ও আপডেটেড তথ্য পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিউর রহমান শেখ, পল্লী বিদ্যুতের সিনিয়র জেনারেল ম্যানেজার শহিদুজ্জামান ও খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ। অনুষ্ঠানে ১০ উদ্যোগের ওপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও স্বাগত বক্তৃতা করেন আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। 

সভায় সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। মতবিনিময় সভার পূর্বে একদল গণমাধ্যমকর্মী বটিয়াঘাটা উপজেলার পুটিমারী কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পরিদর্শন করেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ