ঢাকা, সোমবার 19 November 2018, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

কিউবায় বিমান বিধ্বস্ত: একশ’র বেশি যাত্রী নিহত

বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়েছে বিমানটি।

সংগ্রাম অনলাইন : কিউবার রাজধানী হাভানাতে একশ'র বেশি যাত্রী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে।

বিমানের যাত্রা পর্যবেক্ষনকারী ওয়েবসাইটের তথ্যমতে হাভানাতে হোসে মার্টি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকালে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটি একটি মাঠের মধ্যে বিধ্বস্ত হয়।

বিমানটিতে ১০৪ জন যাত্রী এবং পাঁচজন মেক্সিকান কেবিন ক্রু ছিলেন। স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে যাত্রীদের মধ্যে শুধু তিনজন বেঁচে আছেন। তবে গুরুতর আঘাত নিয়ে।

শহরের মুল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে কালো ধোয়ার কুণ্ডলী উড়তে দেখা যাচ্ছে। আভ্যন্তরীণ রুটে চলাচল করা এই বিমানটি দেশটির পূর্বাঞ্চলের ওলগিন শহরে যাচ্ছিলো।

মেক্সিকোর একটি কোম্পানির কাছ থেকে ধারে বিমানটিকে ব্যবহার করছিলো কিউবার রাষ্ট্রীয় বিমান সংস্থা।

মেক্সিকোর যানবাহন বিষয়ক মন্ত্রণালয়ের তথ্যমতে ১৯৭৯ সালে তৈরি বোয়িং ৭৩৭ বিমানটি গত নভেম্বরে মাসে পুরোপুরি সফলভাবে পরিদর্শন করা হয়েছে।

কিউবার প্রেসিডেন্ট মিগেল ডিয়ায ক্যানেল ঘটনাস্থল গেছেন। তিনি স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, "একটি দুর্ভাগ্যজনক বিমান দুর্ঘটনা ঘটেছে। মনে হচ্ছে মৃতের সংখ্যা খুব বড়। যা মোটেও আশাপ্রদ খবর নয়"

বিমান চলাচল বিষয়ক গবেষণায় জানা যায় যে গত বছর ছিল বেসরকারি যাত্রীবাহী বিমান যাত্রার ক্ষেত্রে সবচাইতে নিরাপদ বছর। কিন্তু এবছর মাত্র পাঁচ মাসেই অনেকগুলো বড় বিমান দুর্ঘটনা হয়ে গেছে। গত মাসেই আলজেরিয়াতে একটি সামরিক বিমান দুর্ঘটনায় ২৫০ জন মারা যায়। সূত্র: বিবিসি। 

অনলাইন আপডেট

আর্কাইভ