ঢাকা, শনিবার 19 May 2018, ৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ২ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন সংগঠনের উদ্যোগে দুস্থদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের উদ্যোগে মাহে রমাদান উপলক্ষে অসহায় দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছেন প্রধান অতিথি কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহউদ্দিন আইউবী

ফেনী সংবাদদাতা: ফেনীতে হতদরিদ্রদের মাঝে শ্রমিক কল্যাণ ফেডারেশন ফেনী শহর শাখার উদ্যোগে  শহরের একটি অডিটোরিয়ামে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে হতদরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে সূরা সদস্য ও ফেনী জেলা আমীর এবং ফেনী জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের প্রধান উপদেষ্টা একেএম শামছুদ্দীন। শ্রমিক কল্যাণ ফেডারেশনের ফেনী শহর সভাপতি ফারুক আহম্মদ ভূইয়া আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের চট্টগ্রাম বিভাগ উত্তরের সহ-সভাপতি ও ফেনী জেলা সভাপতি মাওলানা নুরুল আফছার। এছাড়াও উপস্থিত ছিলেন শহর শ্রমিক নেতা মাওলানা নিজাম উদ্দিন, মুহাম্মদ জাকের হোসেন প্রমুখ।
ফেনী জেলা জামায়াতে ইসলামীর আমীর একেএম শামছুদ্দীন বলেন, রমজান মাস হচ্ছে আমাদের জন্য প্রশিক্ষণের মাস। রমজান মাস হচ্ছে গুনাহ মাফের মাস। এ মাসে প্রশিক্ষণ নিয়ে আমরা বাকী ১১টি মাস জীবনকে ইসলামের আলোকে সাজাতে হবে।
এ মাসে বেশী বেশী ইবাদত বন্দেগী করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য অর্জন করতে হবে। রমজানকে সামনে রেখে আমরা আমাদের ব্যক্তিগত ও পারিবারিক জীবনে পরিবর্তন আনতে হবে। তাহলেই পবিত্র মাহে রমজান আমাদের সার্থকতা বয়ে আনবে।
ফেনী
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির’র কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহউদ্দিন আইউবী বলেন পবিত্র রমজান মাস মুসলমানদের জন্য আত্মশুদ্ধি ও প্রশিক্ষণের মাস হিসেবে প্রতি বছর আমাদের নিকট এসে হাজির হয়। এ মাসটির আগমন মুমিন-মুসলমানের জীবনে অধিক পরিমাণ সংযম ও ভাল কাজের সুযোগ সৃষ্টি করে বহু গুণে। বরকতময় এ মাস থেকে নেয়া শিক্ষা ও প্রশিক্ষণ পুরো বছর জুড়ে নিজ জীবনে লালন করাই হবে আমাদের অন্যতম প্রধান কাজ।
চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (১৬.০৫.’১৮) এসব কথা বলেন। নগর উত্তর সেক্রেটারী আ স ম রায়হান’র পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন নগর উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ, শিবির নেতা কামাল হোসাইন, আমান উল্লাহ, আহসান উল্লাহ, মোস্তফা মাহমুদ দিদার প্রমুখ।
নগর উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ বলেন জাতি হিসেবে আমরা সত্যিই দুর্ভাগা। কেননা মানব জাতিকে মহান আল্লাহ দিক নির্দেশনার জন্য জীবন বিধান হিসেবে যে আল-কুরআন দিয়েছেন তার বিধি নিজেদের জীবনে অনুশীলন, বাস্তবায়ন না করার ফলে মুসলমানরা সর্বত্র নির্যাতিত হচ্ছে। যে গ্রন্থ আমাদের পথ চলতে সহায়তা করে তাকে কয়েকটি নির্দিষ্ট গন্ডিতে আবদ্ধ রাখায় আমরা আমাদের কাঙ্খিত মুক্তি পাচ্ছি না।
তাইতো সাময়িক আর্থিক মুক্তির জন্যে যাকাত কিংবা ইফতার সামগ্রী নিতে গিয়ে দুঃখী নারী-শিশুকে অকালে তাদের মূল্যবান জীবন দিতে হচ্ছে। রাষ্ট্রীয় সুনির্দিষ্ট নিয়ম-নীতির অভাবেই আজ এহেন করুণ দশায় আমরা আবর্তিত হচ্ছি। তিনি মানুষের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতে রাসূল (স) এর দেখানো পদ্ধতি পরিপালনে রাষ্ট্রকে যথার্থ উদ্যোগ গ্রহণের আহ্বান জানান। অন্যথায় এরকম দুর্দশা থেকে জাতি কখনোই মুক্তি পাবেনা বলে হুঁশিয়ার করেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ উপস্থিত দু’শতাধিক অসহায় দুঃখী মানুষের হাতে বিভিন্ন রকমের নিত্য প্রয়োজনীয় পণ্য ও ইফতার সামগ্রী তুলে দেন।
মিরসরাই (চট্টগ্রাম)
মিরসরাই উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন শতাব্দী ক্লাবের উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে মধ্যম ওয়াহেদপুর সরকারি প্রাথমিক বিদ্যাল প্রাঙ্গনে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়।
ক্লাবের সভাপতি সাংবাদিক এমম মাঈন উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ছাইদুল হক, প্রবাসী মোঃ আইয়ুব আলী, ক্লাবের অর্থ সম্পাদক রিয়াজ উদ্দিন, প্রবাসী মোঃ জাহাঙ্গীর আলম,ক্লাবের সদস্য একরাম হোসেন, রাখাল ভৌমিক, আতিকুল ইসলাম, সাব্বির রহমান, ইমরান হোসেন প্রমুখ।
সংগঠনের সাধারণ সম্পাদক রনি ভৌমিক জানান, শতাব্দী ক্লাব প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া, বৃক্ষরোপন সামাজিক কার্যক্রম করে আসছেন। ইফতার সামগ্রী বিতরণে যারা সহযোগীতা করেছন তাদেরকে ধন্যবাদ জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ