ঢাকা, রোববার 20 May 2018, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ৩ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

সামাজিক অপরাধ প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে -হাসান সরকার

গাজীপুর সংবাদদাতা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, সামাজিক অপরাধ যেভাবে বাড়ছে তাতে কেউ আর নিরাপদ মনে করছেন না। সমাজের সর্বত্রই আজ অজানা আতঙ্ক ও অস্থিরতা বিরাজ করছে। পবিত্র রমযান মাসে সামাজিক অপরাধ প্রতিরোধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার প্রতীক্ষা করতে হবে।
হাসান উদ্দিন সরকার শনিবার টঙ্গীর বড় দেওড়ায় নিজের প্রতিষ্ঠিত আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন কমপ্লেক্স ইয়াতিমখানা মাদরাসায় ইফতার মাহফিলে বক্তৃতাকালে এসব কথা বলেন। তিনি প্রতিবারের ন্যায় এবারও ইয়াতিম ছাত্রদের সাথে ইফতার করেন। ইফতার মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, নগরির বোর্ড বাজার কেন্দ্রীয় জামে মজিদের খতিব হাফেজ আব্দুর রহিম আল-মাদানী। এসময় আরো উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আবু আহমেদ, কমপ্লেক্স মসজিদের খতিব মুফতি সাইদুর রহমান, বিএনপি নেতা বাবর আলী, ইঞ্জিনিয়ার ইদ্রস খান, সাব্বির আহমেদ, কিবরিয়া খান জনি, ছাত্রনেতা নাসিম প্রমুখ।
হাসান উদ্দিন সরকার মিথ্যা মামলায় নিজের কারাভোগের বর্ণনা দিয়ে বলেন, দেশে ন্যূনতম আইনের শাসন থাকলে একজন মুক্তিযোদ্ধার প্রতি এধরণের আচরণ করা হতো না। তিনি বলেন, আমাকে আমার মাদরাসা থেকে এবং হাফেজ মাদানীকে একটি ওয়াজ মাহফিল থেকে আটক করা হল। অথচ মামলার এজাহারে অভিযোগ আনা হল, আমাদেরকে নাকি গোপন মিটিং থেকে গ্রেফতার করা হয়েছে। হাফেজ আব্দুর রহিম মাদানীকে ওই মামলার প্রধান আসামী করে বলা হল, ওনাকে নাকি পেট্রল বোমা ও ককটেলসহ ধরা হয়েছে।
বিদ্যুৎ স্পৃৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু
শনিবার সকালে টঙ্গীর দত্তপাড়া দীঘির পাড় এলাকায় জাকির হোসেনের নির্মাণাধীন বাড়ির তৃতীয় তলার ছাদ ঢালাইয়ের সময় ওপরে পিডিবির গ্রিড লাইনে রডের সংস্পর্শে বিদ্যুতায়িত হয়ে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। নিহত শ্রমিকের নাম আসাদ মিয়া (৩০)। তার বাড়ি নরসিংদী জেলার রায়পুরা থানার সোনাকান্দি গ্রামে। পিতার নাম সব্দর আলী।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে নির্মাণাধীন বাড়ির তিন তলার ছাদ ঢালাইয়ের কাজ করছিল নির্মাণ শ্রমিকেরা। অসাবধানতা বশত উপরে পিডিবির গ্রিড লাইনের তারের সঙ্গে রডের সংস্পর্শ হলে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ পিডিবির উর্ধ¦তন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে বিকাল ৩টার দিকে লাইনটি সাময়িকভাবে বন্ধ করে নিহত আসাদের লাশ উদ্ধার করে। এ বিষয়ে টঙ্গী থানার ওসি কামাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিয়ে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। নিহত শ্রমিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ