ঢাকা,বৃহস্পতিবার 15 November 2018, ১ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

মুরসির ব্যাপারে পরিবারের উদ্বেগ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসির পরিবার কারাগারে সাবেক এই প্রেসিডেন্টের ‘দুর্বিসহ অবস্থা’ সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছে। মুরসির পরিবার শনিবার এক বিবৃতিতে বলেছে, এ বছর এমন সময় মাহে রমজানের চাঁদ দেখা গেছে যখন মুরসি কারাগারের কনডেম সেলে টানা পাঁচ বছর অতিবাহিত করেছেন।

বিবৃতিতে বলা হয়েছে, কনডেম সেলে অন্তরীণ মুরসির সঙ্গে বাইরের জগতের যোগাযোগ সম্পূর্ণ বন্ধ রয়েছে এবং গত পাঁচ বছরে মাত্র দুইবার তাকে তার পরিবার ও আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের অনুমতি দেয়া হয়েছে।

মুরসির পরিবার আরো বলেছে, কারাগারে সাবেক প্রেসিডেন্টের ঠিকমতো চিকিৎসা হচ্ছে না এবং সেখানে তাকে বারবার হত্যা করার হুমকি দেয়া হচ্ছে। এমনকি হুমকির বিষয়টি আদালতকে জানানো হলেও এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

জেনারেল সিসি

মুহাম্মাদ মুরসির পরিবারের পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে কারাগারে তার ‘দুরবস্থা’র জন্য প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আস-সিসি সরকারকে সরাসরি দায়ী করা হয়েছে। এতে বলা হয়েছে, মিশিরের সাবেক প্রেসিডেন্টকে মেরে ফেলার হুমকি দিয়ে এবং তার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে না দিয়ে আন্তর্জাতিক আইন ও মানবাধিকার মারাত্মকভাবে লঙ্ঘন করা হচ্ছে।

২০১৩ সালে তৎকালীন সেনাপ্রধান জেনারেল আব্দেল ফাত্তাহ আস-সিসির নেতৃত্বাধীন সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন সে সময়কার নির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসি। তাকে প্রেসিডেন্টের কার্যালয় থেকে গ্রেফতার করে সরাসরি জেলখানায় পাঠানো হয়। -পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ