ঢাকা, রোববার 20 May 2018, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ৩ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

একটি বৃহৎ শিল্প গ্রুপ কর্তৃক জনসাধারণের চলাচলের রাস্তা দখলের প্রতিবাদে মানবন্ধন

সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা: চট্টগ্রামের কেএসআরএম এর বিরুদ্ধে সরকারি রাস্তা বন্ধ করে দেওয়ায় বাড়বকুন্ডের নতুনপাড়া, চৌধুরী পাড়া, ভোলাইপাড়া গ্রামের প্রায় কয়েকশত লোক তাদের জীবিকার পথ বন্ধ ও যত্নের অভাবে তাদের পাহাড়স্থ বাগান ও কৃষি ক্ষেতের ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে মানবন্ধন ও প্রতিবাদ সভায় জানায়।
সীতাকুণ্ড উপজেলার বাড়বকুন্ডস্থ সাবেক আনোয়ার জুট মিলস গেইটের পাশ দিয়ে কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা রাজা আম্বিয়া ঢালা রাস্তার সরকারি রাস্তা দিয়ে পাহাড়ে যেত। স্থানীয় প্রায় হাজারো মানুষ তাদের জীবিকা অন্বেষণে নিকটস্থ পাহাড়ের ভূমিতে তরিতরকারি-শাকসবজি জুম চাষ কৃষি ও ফলজ বাগানের চাষাবাদ করে আসছে।
অতিসম্প্রতি আনোয়ারা জুট মিলসটি কেএসআরএম (স্টীল মিল) ক্রয় করে উক্ত জনসাধারণের চলাচলের রাস্তাটি বন্ধ করে দেয়। ফলে এলাকার কয়েক হাজার মানুষের জীবন জীবিকার পথ বন্ধ হয়ে যায়। রাস্তাটি গেইট দিয়ে বন্ধ করে দেওয়ার প্রতিবাদে ও খুলে দেওয়ার দাবীতে গ্রামের বাসিন্দা আজ বুধবার দুপুর ২টায় উক্ত মেইল গেইটে মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
জঙ্গল কাঠগড় রাজা আম্বিয়া ঢালা পাহাড়ী বাগান ও কৃষি উৎপাদন ফলজ বাগান মালিক সমিতি ব্যানারে এই মানবন্ধন ও প্রতিবাদ সভায় সমিতিরি সভাপতি মো: জয়নাল আবেদিন ভূঁইয়ার সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক এ.কে.এম. নেওয়াজের পরিচালনায় বক্তব্য রাখেন, আবদুল মজিদ, আলহাজ্ব কাজী মো: ইসহাক, মো: মহিউদ্দিন, মো: শফিকুল ইসলাম, মো: হানিফ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ