ঢাকা, রোববার 20 May 2018, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ৩ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

রংপুরে আন্তর্জাতিক মডেল ইউনাইটেড নেশন্স সম্মেলন

রংপুর অফিস: পররাষ্ট্র মন্ত্রনালয় এবং জাতিসংঘ যুব ও ছাত্র সংঘ, বাংলাদেশ (ইউনিস্যাব) এর আয়োজনে মডেল ইউনাইটেড নেশন্স সম্মেলন, রংপুর ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন্স  কনফারেন্সের উদ্যোগে গত বৃহস্পতিবার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে উদ্বোধন করা হয় ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ নাজমুল আহসান কলিমুল্লাহ। ইউনিস্যাব সভাপতি মোহাম্মাদ মামুন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন, যুব ও ক্রীড়া মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক এমপি।
উল্লেখ্য, মডেল ইউনাইটেড নেশন্স সম্মেলন হচ্ছে জাতিসংঘের সাধারণ পরিষদের অনুকরণে আয়োজিত একটি সম্মেলন যেখানে জাতিসংঘের সাধারণ পরিষদের ন্যায় দেশ ও দেশের বাইরের বিভিন্ন অংশ থেকে আগত শিক্ষার্থীবৃন্দ বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেন। বিভিন্ন দেশের মডেল প্রতিনিধি হিসেবে জাতিসংঘের কাছে তাঁরা তাঁদের নিজ নিজ দেশসমূহের পক্ষে দাবি তুলে ধরেন। এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা নিজেদের সাধারণ জ্ঞান, আন্তর্জাতিকতাবাদ স¤পর্কে সচেতনতা, বাচনভঙ্গি, উচ্চারণ, বিতর্ক, উপস্থিত বক্তৃতা, সমঝোতা প্রভৃতি বিষয়ে দক্ষতা অর্জন করতে পারে।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছয়টি সম্মেলন কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। আরআইমুন ২০১৮ সম্মেলনে বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে দুই শতাধিক অংশগ্রহণকারী বিভিন্ন দেশের প্রতিনিধি  হিসেবে অংশগ্রহণ করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ