ঢাকা, মঙ্গলবার 22 May 2018, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ৫ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

ইসলামী ব্যাংক হাসপাতাল মতিঝিলে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

ইসলামী ব্যাংক হাসপাতাল, মতিঝিলে কর্মরত জনবল নিয়ে গত রোববার রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়

ইসলামী ব্যাংক হাসপাতাল, মতিঝিলে কর্মরত জনবলদের নিয়ে গত রোববার রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. মোঃ হারুন অর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক গোলাম হাফিজ আহমেদ। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ইসলামী ব্যাংক হাসপাতাল, মতিঝিলের সার্জারী ও ল্যাপাস্কোপিক বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোঃ আব্দুল ওহাব খান। বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ফৌজ ইলাহী, এফসিএ, এজিএম এন্ড ইনচার্জ হিসাব ও অর্থ মুহাম্মদ আবদুল হাই, এজিএম এন্ড ইনচার্জ হাসপাতাল ও স্বাস্থ্য শিক্ষা বিভাগ, ইসলামী ব্যাংক স্পেলাইজড এন্ড জেনারেল হাসপাতালের সুপারিনটেনডেন্ট (ভারপ্রাপ্ত) ডা. মোঃ আমিনুল হাই, ইসলামী ব্যাংক হাসপাতাল, মুগদার সুপারিনটেনডেন্ট ডা. মোঃ আমির হোসেন, ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতাল কাকরাইলের সুপারিনটেনডেন্ট ডা. মোঃ হাফিজুর রহমান ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ম্যানেজার মোহাম্মদ জসিম উদ্দীন।
ইফতার মাহফিলে হাসপাতালের আবাসিক মেডিকেল অসিফার, মেডিকেল অফিসার, প্রশাসনিক কর্মকর্তা, অন্যান্য কর্মকর্তা এবং সকল পর্যায়ের জনবল ও মেহমানসহ প্রায় ৪৩০ জন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বলেন সিয়াম সাধনার মাধ্যমে সমাজ জীবনে নিজেকে সুন্দরভাবে পরিচালনার পাশা-পাশি আল্লাহর নৈকট্য হাছিল করা সহজ হয়।
প্রধান আলোচকের বক্তৃতায় অধ্যাপক ডা. মোঃ আব্দুল ওহাব খান বলেন, রোজা মানুষকে পারস্পারিক সহমর্মিতা এবং সহানুভতিমূলক শিক্ষা দেয়। কুরআন মাজিদে মুসলমানদের এক অপরের ভাই বলে আখ্যায়িত করা হয়েছে কিন্তু অতীব দুঃখের বিষয় হচ্ছে বর্তমান সমাজে এ মুসলমানরাই অন্য জাতিকেও ভাই বলে আখ্যায়িত করছে। যা বড়ই বেদনাদায়ক।
বিশেষ অতিথির বক্তৃতায় ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক বলেন, ইসলামী ব্যাংক হাসপাতাল বাংলাদেশের স্বাস্থ্য সেক্টরে যে বিপ্লব সাধন করেছে এ ধারা অব্যাহত থাকলে আশা করা যায় রোজার যে উদ্দেশ্য আছে তা সফল হবে ইনশা আল্লাহ এবং বিশেষ অতিথির বক্তৃতায় মোহাম্মদ আব্দুল হাই বলেন ইসলামী ব্যাংক হাসপাতাল এবং ব্যাংক ফাউন্ডেশনের মাধ্যমে ইসলামের সুমহান নির্দেশনার মাধ্যমে আমরা সকলে মিলে যে কাজ করে যাচ্ছি তা আল্লাহ তায়ালার একান্ত মেহেরবানী এবং এখানে উপস্থিত সকলের আন্তরিকতার ফসল। বেসরকারি চিকিৎসা ক্ষেত্রে ব্যতিক্রমী স্বল্প খরচে চিকিৎসা সেবা নিশ্চিত করে স্বাস্থ্যসেবাকে মানুষের দৌড় গোড়ায় পৌঁছানো যা সফল হয়েছে।
সভাপতি তার বক্তব্যে বলেন রমজান মাসেই পবিত্র কুরআন নাজিল হয়েছে। পবিত্র কুরআন এর আলোকেই আমাদের ব্যক্তিগত জীবনকে সাজাতে হবে। রমজান থেকে শিক্ষা নিয়ে আমাদের জীবনকে পরিশুদ্ধ করতে হবে। সিয়াম সাধানার মাধ্যমে খোদাভীতি অর্জন করে অসুস্থ মানুষের আন্তরিক সেবা দানে সকলের ঐকান্তিক প্রচেষ্টার আহবান জানান। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ