ঢাকা, মঙ্গলবার 22 May 2018, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ৫ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

আহত ১৭ রাজশাহীতে পৃথক সংঘর্ষে নিহত ২

রাজশাহী অফিস : রাজশাহীর পুঠিয়া ও দুর্গাপুরে পৃথক সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন পুঠিয়ার জামিরা গ্রামের পিয়ারুল ইসলাম (৫০) ও দুর্গাপুরের সুখানদীঘি গ্রামের ইসহাক আলী (৫৫)।
সোমবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সূত্র জানায়, গতকাল সকালে পিয়ারুলকে ও গত রোববার দিনগত রাতে ইসহাককে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়। দু’জনের লাশ মর্গে রাখা আছে। নিহত পিয়ারুলের জামাতা মনজুর হোসেন জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে সোমবার সকালে পিয়ারুলের সঙ্গে তার ভাই ও ভাতিজাদের সংঘর্ষ বাঁধে। এ সময় পিয়ারুলকে লাঠি দিয়ে পেটানো হয়। এতে মাথায় গুরুতর আঘাত পেয়ে পিয়ারুলের মৃত্যু হয়। অন্যদিকে নিহত ইসহাকের পারিবারিক সূত্র জানায়, রোববার বিকেলে সুখানদীঘি গ্রামে গরুতে মরিচের ক্ষেত নষ্ট করার জেরে ইসহাককে পিটিয়ে গুরুতর আহত করা হয়। ইসহাককে মুমুর্ষূ অবস্থায় রামেক হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সংঘর্ষে আহত ১৭ : এদিকে রাজশাহীর মোহনপুরে ধান কাটা নিয়ে সংঘর্ষে ১৭ জন আহত হয়। উপজেলার তেঘরমাড়িয়া গ্রামে রোববার সকালে জমির ধান কাটাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ১৭ জন আহত হয়েছে। আহতরা মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল হাসপাতাল (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। বরেন্দ্র বহুমুখি উন্নয়ন প্রকল্পে আওতায় গভীর নলকূপের ম্যানেজার-অপারেটর নিয়োগকে কেন্দ্র করে গ্রামবাসী দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। ওই উত্তেজনা এড়াতে উপজেলা প্রশাসন গ্রাম পুলিশের মাধ্যমে সেচকার্য পরিচালনা নির্দেশ দেন। রোববার সকালে কৃষকরা জমিতে ধান কাটতে গেলে দুগ্রুপের কৃষকরা জমিতে ধান কাটতে বাধা দেয়। এবং উভয় পক্ষের মধ্যে কথাকাটা হয়। এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দু’পক্ষের নারীসহ ১৭ জন আহত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ