ঢাকা, বুধবার 23 May 2018, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

ড. ইকবাল শাহীন চবি দর্শন বিভাগের নতুন চেয়ারম্যান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের নতুন চেয়ারম্যান হলেন প্রফেসর ড. ইকবাল শাহীন খান। তিনি ১৮ মে থেকে তিন বছরের জন্য চেয়ারম্যানের দায়িত্ব নিলেন। দায়িত্ব হস্তান্তর উপলক্ষে একটি অনাড়ম্বর অনুষ্ঠান গত ১৭ মে বেলা সাড়ে ১২ টায় বিভাগের চেয়ারম্যান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 

বিভাগের সদ্য বিদায়ী চেয়ারম্যান প্রফেসর ড.এন.এইচ.এম আবু বকরের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক মাছুম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত এ হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগের জ্যেষ্ঠ প্রফেসর ড. মোজাফফর আহমদ চৌধুরী, প্রফেসর ড.এম শফিকুল আলম, প্রফেসর ড. নূসরত জাহান কাজল, প্রফেসর ড. আব্দুল মান্নান, প্রফেসর ড.এফ,এম,এনায়েত হোসেন, সহযোগী অধ্যাপক মোহাম্মদ মোজামেল হক, ড. আকিকুল হক, মো: কোরবান আলী, সহকারী অধ্যাপক শিরিন আকতার ও জওশন আরা জলি। 

অনুষ্ঠানে শিক্ষকবৃন্দ বিদায়ী চেয়ারম্যানের নানা উদ্যোগ বিশেষ করে শিক্ষা ও গবেষণায় বিভাগে তাঁর অবদানের কথা উল্লেখ করেন। তাঁরা নতুন চেয়ারম্যানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে অভিনন্দন জানান। 

অনুষ্ঠানে বিদায়ী চেয়ারম্যান তাঁর চেয়ারম্যান থাকাকালীন বিভাগের সহকর্মীদের সহযোগিতার কথা উল্লেখ করে কৃতজ্ঞতা জানান। তিনি ফুলেল শুভেচ্ছাসহ নতুন চেয়ারম্যানের নিকট দায়িত্ব হস্তান্তর করেন। পরে নবগত চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল শাহীন খান তাঁর অনুভূতি ব্যক্ত করেন।  উল্লেখ্য, ড. ইকবাল শাহীন খান ১৯৬৯ সালে নেত্রকোনায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে এম এ পাশ করেন। তিনি ২০০২ সালে ফিনল্যান্ড থেকে এম.ফিল এবং চবি দর্শন বিভাগ থেকে পিএইচ.ডি অর্জন করেন। প্রফেসর ইকবাল শাহীন খান ১৯৯৭ সালে চবি দর্শন বিভাগে প্রভাষক হিসেবে যোগদেন। তিনি ২০১১ সালে প্রফেসর পদে উন্নীত হব।

ব্যক্তিগত জীবনে ড. ইকবাল দুই সন্তানের জনক। প্রেস বিজ্ঞপ্তি 

অনলাইন আপডেট

আর্কাইভ