ঢাকা, বৃহস্পতিবার 24 May 2018, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫, ৭ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

আইআইইউসি’র ট্রেজারার হিসাবে নিয়োগ পেলেন প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ট্রেজারার হিসাবে নিয়োগ পেলেন আইআইইউসি’র ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী। তিনি গত সোমবার যোগদান করেছেন। তাঁর নিয়োগ রাষ্ট্রপতি ও আইআইইউসি’র চ্যান্সেলর অনুমোদন করেছেন। গত ২০ মে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রেরিত উপ সচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত এক পত্রে এ কথা জানানো হয়।

২৫ বছরের শিক্ষকতা জীবনের সমৃদ্ধ ক্যারিয়ারে প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী হাটহাজারী কলেজে শিক্ষকতার পর ২০০১ সালে আইআইইউসি-তে ব্যবসায় প্রশাসন বিভাগে শিক্ষকতায় যোগদান করেন। ২০১৪ সালে তিনি উক্ত বিভাগে পরিসংখ্যান বিষয়ে প্রফেসর পদোন্নতি পান। তিনি বিভিন্ন মেয়াদে প্রোগ্রাম কো-অর্ডিনেটর, বিভাগের চেয়ারম্যান, অনুষদের ডীন ও সিন্ডিকেট সদস্যসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। 

প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী ১৯৬৬ সালের ৫ ডিসেম্বর চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার গহিরা (দালাইনগর) গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর মাতার নাম আঞ্জুমান আরা বেগম ও পিতার নাম আবদুল মালেক চৌধুরী।  প্রফেসর ড. আবদুল হামিদ চ্যেধুরী কুমিল্লা বোর্ডের অধীনে ১৯৮২ সালে ১ম বিভাগে এস.এস.সি, কুমিল্লা বোর্ডের অধীনে ১৯৮৪ সালে ১ম বিভাগে এইচ.এস.সি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৬ সালে বি.এসসি অনার্স এবং ১৯৮৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১ম শ্রেণীতে ২য় হয়ে এম.এসসি এবং ২০১২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকেই পিএইচডি ডিগ্রী অর্জন করেন। বিভিন্ন স্বীকৃত জার্নালে তার বহু গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ