ঢাকা, শুক্রবার 25 May 2018, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ৮ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

আইডিয়াল গ্রুপের দখলে থাকা সরকারি খাল দখলমুক্ত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হাটাব আতলাশপুর এলাকায় আইডিয়াল গ্রুপ নাম একটি প্রতিষ্ঠানের দখলে থাকা সীমানা প্রাচীর উচ্ছেদ করে সরকারি খাল দখলমুক্ত করেছেন উপজেলা প্রশাসন। 

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের নেতৃত্ব সরকারি জমি দখলমুক্ত করা হয়। 

এতে করে এলাকার হাজার হাজার মানুষ উপকারভোগী হয়েছেন। 

স্থানীয় এলাকাবাসী  অভিযোগ করে জানান, হাটাব আতলাশপুর এলাকার রূপশী-কাঞ্চন সড়ক হয়ে শীতলক্ষ্যা নদীতে একটি সু-প্রশস্ত সরকারি খাল রয়েছে। এ খাল দিয়ে ওই এলাকার কৃষি জমিতে পানি সেচ দেয়া হতো। 

এছাড়া খালের পাশ দিয়ে নদীতে আসা-যাওয়ার জন্য রাস্তা ছিলো। এলাকার মানুষ গোসল করা, মাছ ধরা থেকে শুরু করে বিভিন্ন কাজে শীতলক্ষ্যা নদী ব্যবহার করতো। কয়েক বছর আগে আইডিয়াল গ্রুপ নামে একটি প্রতিষ্ঠান শীতলক্ষ্যা নদীর পাড় এলাকা কিছু  জমি ক্রয় করেন। ক্রয়কৃত জমির পাশাপাশি সরকারি বেশ কয়েক বিঘা জমি দখল করে প্রতিষ্ঠানটি। 

প্রতিষ্ঠানের নিয়োজিত সন্ত্রাসীদের দখল কাজে ব্যবহার করা হয়ে থাকে।  বেশ কিছু দিন আগে কোম্পানির নিয়োজিত সন্ত্রাসীরা মানুষের চলাচলরত রাস্তাসহ সরকারি ওই খালটি সীমানা প্রাচীর নির্মাণ করে জবরদখল করে নেয়। 

দখলে সহযোগীতা করছেন স্থানীয় ইউপি সদস্য আবুল কায়েছ। সরকারি খাল ও রাস্তা দখলমুক্ত করতে এলাকাবাসী একাধিকবার মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচী পালন করেছেন। 

দখলমুক্ত হওয়ায় এলাকাবাসী প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন। এর আগে, সোমবার বিকেলে পানি উন্নয়ন বোর্ডের প্রায় পাঁচ বিঘা জমি অবৈধ দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা ভেঙ্গে দখলমুক্ত করেন পানি উন্নয়ন কর্তৃপক্ষ। 

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, পর্যায়ক্রমে সকল সরকারি সম্পত্তি দখলমুক্ত করা হবে। যত বড় প্রভাবশালীই হোকনা কেন ছাড় দেয়া হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ