ঢাকা, শুক্রবার 25 May 2018, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ৮ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

রামগতিতে অগ্নিকা-ে ১২ দোকান ভষ্মীভূত, ৫০ লাখ টাকার ক্ষতি

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার জমিদারহাট বাজারে সোমবার দিবাগত গভীর রাতে ভয়াবহ অগ্নিকা-ে মালামালসহ ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। একটি ফলের দোকানে বৈদ্যুতিক লাইনের ত্রুটির কারণে আগুনের সূত্রপাত হয় বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন। অগ্নিকা-ে ঘর ও মালামাল পুড়ে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান। খবর পেয়ে উপজেলা সদর আলেকজান্ডার থেকে দমকলবাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

জমিদারহাট বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো. হোসেন মেম্বার জানান, ওই দোকানগুলোর কোন একটি দোকানে বিদ্যুতের লাইনে ত্রুটির কারণে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে উপজেলা সদর আলেকজান্ডার থেকে দমকলবাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে দুইটি ভূষামালের দোকান, একটি ফার্মেসী, একটি ঔষধের দোকান ও কয়েকটি ভুষামালের আড়তসহ ১২টি দোকানের মালামাল ও ঘর পুড়ে যায়। এতে অন্তত ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

লক্ষ্মীপুর পল্লীবিদ্যুৎ সমিতির রামগতি আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক আবু বকর ছিদ্দিক জানান, অগ্নিকা-ে সার্ভিস তারসহ ২টি মিটার পুড়ে যায়।

দমকল বাহিনীর রামগতি ইউনিটের ইনচার্জ আমির হোসেন বলেন, বৈদ্যুতিক লাইনে ত্রুটির কারণে আগুনের সূত্রপাত হয় বলে প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা তাদের জানিয়েছেন। দেড়ঘন্টা চেষ্ট করে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এর আগে মালামালসহ দোকানগুলো পুড়ে যায়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলী সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আজগর আলী জানান,  ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরী করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ