ঢাকা, শুক্রবার 25 May 2018, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ৮ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ও কঠোর আন্দোলনের বিকল্প নেই

চট্টগ্রাম ব্যুরো: গণতন্ত্র পুনরুদ্ধার এবং বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের মুক্তির জন্য ঐক্যবদ্ধ ও কঠোর আন্দোলনের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি চাকসু ভিপি মো.নাজিম উদ্দিন। জিয়া পরিবার ছাড়া এদেশে কোন নির্বাচন হবে না বলেও হুশিয়ারি দেন  স্বৈরাচরী বিরোধী আন্দোলনের এ নেতা।

গত বুধবার বিকালে কাজির দেউড়ি নাসিমন ভবনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী, মিরসরাই বিএনপির আহ্বায়ক নুরুল আমিন, কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি সরোয়ার উদ্দিন সেলিমের মুক্তির দাবিতে মীরসরাই ছাত্রদল ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গণবিরোধী অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান বিএনপির এ নেতা।

 মিরসরাই ছাত্রদল ঐক্য পরিষদের নেতা মাসুম বিলল্লাহর সভাপতিতে সভায় প্রধান বক্তা ছিলেন মিরসরাই বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল আউয়াল চৌধুরী, মিরসরাই বিএনপির সদস্য সচিব সালাউদ্দিন চেয়ারম্যান। বক্তব্য রাখেন মিরসরাই বিএনপির যুগ্ম আহ্বায়ক মনজরুল হক বাহার, ১৩ নং ইউনিয়ন বিএনপির সভাপতি নুর হোসেন , জসীম উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, ইরফানুল হক রকি, সানাউলল্লাহ মেম্বার, নাজিম উদ্দিন, রমজান আলী বাপ্পী, কাউার আহমেদ, সাইফুল ইসলাম, সরওয়ার হোসেন জনি, রাজীব হোসেন, এহতেসানুল হত, আদনান মাহমুদ, মাইনুদ্দিন টিপু প্রমুখ। ভিপি নাজিম বলেন, ‘এদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জিয়াউর রহমান এদেশের মাটি ও মানুষের নেতা। আর বেগম খালেদা জিয়া আপোষহীন নেত্রী। এই দুইজনের  যোগ্য উত্তরসূরি দেশনায়ক তারেক রহমান। জিয়া পরিবারকে বাদ দিয়ে সরকার পাতানো নির্বাচন করার ষড়যন্ত্র করছে। কিন্তু এ দেশে বেগম জিয়াকে বাদ দিয়ে কোন নির্বাচন হবে না। বেগম জিয়া অসুস্থ। কিন্তু তাকে উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে না। তারেক রহমানের নামে মিথ্যাচার করা হচ্ছে। তারেক রহমানের শরীরে শহীদ জিয়ার রক্ত রয়েছে। তারেক রহমান দেশের জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত। তাই মিথ্যাচার করে কোন লাভ হবে না।

ভিপি নাজিম আরো বলেন, ‘বর্তমান সরকারের অত্যাচার, নির্যাতন পাক হানাদার বাহিনীকেও ছাড়িয়ে গেছে। বর্তমানে মানুষকে যেভাবে কুকুরের মতো মারা হচ্ছে পাকবাহিনীও এমন নির্মমভাবে মানুষ হত্যা করেনি। প্রতিদিন সন্ধ্যা হলে বিএনপি নেতাকর্মীদের ঘরে ঘরে হামলা করা হচ্ছে। সরকারের নিপীড়ন-নির্যাতন একে একে গণতন্ত্রের সংগ্রামী মানুষদের নিঃশেষ করে দিচ্ছে। তবে এটি আর কত দিন? সবকিছুর শেষ আছে। এদেশে আইয়ূব খান, এরশাদ টিকে থাকতে পারেনি। স্বৈরাচারী শেখ হাসিনা সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারবে না। 

অনলাইন আপডেট

আর্কাইভ