ঢাকা, শনিবার 26 May 2018, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, ৯ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ গঠনে যাকাতভিত্তিক সমাজ ব্যবস্থার বিকল্প নেই

ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: স্টেশন রোড শাখার ইফতার মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, ক্ষুধা, দারিদ্র মুক্ত দেশ গঠনে জাকাতের ভূমিকা অপরীসীম। দেশের বিত্তশালীদের যাকাত সঠিকভাবে উত্তোলন করে গরীব ও অসহায় মানুষের মাঝে সঠিকভাবে বন্টনের মাধ্যমে তাদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলতে পারলেই একটি সুখী, সমৃদ্ধশালী দেশ গঠন সম্ভব হবে। তিনি বলেন, যাকাত ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে পারলেই ক্ষুধা ও দারিদ্র মুক্ত সমাজ প্রতিষ্ঠা সম্ভব। তিনি বিত্তশালীদের ঐক্যবদ্ধ করে সঠিক নিয়মে যাকাত আদায়ের ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

গত বৃহস্পতিবার ইসলামী ব্যাংক বাংলাদেশ চট্টগ্রাম স্টেশন রোড শাখার ইফতার মাহফিলে প্রধান আলোচকের বক্তব্য মামুনুর রশীদ নূরী উপরোক্ত কথা বলেন। ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম। বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংক পাহাড়তলী শাখা প্রধান মো: এয়াকুব আলী। 

প্রধান অতিথি তারেক সোলায়মান সেলিম বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশের সুনামধন্য একটি ব্যাংক। এই ব্যাংক দেশের আর্তসামাজিক উন্নয়ন ও দারিদ্রতা দূরীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।  

প্রধান আলোচন মাওলানা নূরী ইসলামী ব্যাংক সাদকা, দান ও যাকাতের অর্থ যথানিয়মে ইসলামী ব্যাংকে প্রদানের মাধ্যমে দেশের অবহেলিত বঞ্চিত মানুষের কল্যাণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ