ঢাকা, শনিবার 26 May 2018, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, ৯ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

সারা দেশে মাদকবিরোধী অভিযান বিপুল নেশার দ্রব্য উদ্ধার ॥ আটক শতাধিক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে পৃথক অভিযান চালিয়ে ইয়াবা ও মদসহ ৪ মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার নগরীর পতেঙ্গা ও জেলার ফটিকছড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। সকালে ফটিকছড়ি উপজেলার নানুপুর এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ও মদসহ ৩ মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।
বাগেরহাট                          
বাগেরহাটে পুলিশের বিশেষ অভিযানে ১৪ মাদকসেবীসহ ৫৫ জন আটক করা হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত পুলিশ জেলার ৯ উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ১৪ জন মাদক মামলার আসামী ও অন্যরা বিভিন্ন নিয়মিত মামলার আসামী বলে জেলা পুলিশ জানিয়েছেন।
বাগেরহাট পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, বাগেরহাটে পুলিশের বিশেষ অভিযানে ১৪ মাদকসেবীসহ ৫৫ জন আটক করেছে পুলিশ। এদের মধ্যে মাদক মামলায় শরণখোলা উপজেলায় ৩ জন, চিতলমারিতে ২জন, মোল্লাহাটে ৩ জন, বাগেরহাট সদরে ১ জন মোরেলগঞ্জে ১জন, কচুয়ায় ২ জন,রামপাল ১জন এবং মোংলা ১ জন রয়েছে। তাদের কাছ থেকে গাঁজা, ইয়াবা উদ্ধার করা হয়েছে। এদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
চৌগাছা (যশোর)
মাগুরার মহম্মদপুর উপজেলার পলাশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম ও একই ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ড মেম্বার এনামুল হক মোল্লা এক হাজার পিস ইয়াবা ও ১০০ গ্রাম হেরোইনসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছে।
গাইবান্ধা
গাইবান্ধা শহরের সার্কুলার রোডের একটি ফুডভিলেজ নামে চাইনিজ রেস্টুরেন্ট ও পার্শ্ববর্তী তাদের অপর একটি গুদাম থেকে র‌্যাব-১৩ ক্রাইম প্রিভেনশন কোম্পানী-৩ মাদক বিরোধী বিশেষ অভিযানে  রবিবার বিকেলে ৬৪০ ক্যান বিদেশী বিয়ার এবং ৪ বোতল ভোদকাসহ ১ বোতল হুইসকিসহ ৩ জনকে আটক করে।
র‌্যাব সুত্রে জানা গেছে, শহরের সার্কুলার রোডস্থ ফুডভিলেজের মালিক মৃত আলী হোসেনের ছেলে রায়হান কবির সেলিম দীর্ঘদিন ধরে এই ব্যবসা করে আসছিল। অভিযানকালে রায়হান কবির সেলিম কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।
লালমনিরহাট
লালমনিরহাটে ৪৫০ পিস ইয়াবা ও ১০ গ্রাম হেরোইনসহ জাভেদ কসাই (৫০) নামে গুলিবিদ্ধ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার দুপুরে গুলিবিদ্ধ জাভেদ কসাইকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক জাভেদ কসাই সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের তিস্তা রতিপুর গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে।
জয়পুরহাট
জয়পুরহাটে ২দিনে মাদক বিরোধী বিশেষ অভিযানে ৭৩জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে মঙ্গলবার জয়পুরহাট সদরে ৮জন পাঁচবিবি ৯জন কালাই ৮জন ক্ষেতলালে ৭জন আক্কেলপুরে ৩জন, এবং  সোমবার জয়পুরহাট শহরের স্বর্ণ পট্টি এলাকা থেকে ৮শ’ পিস ইয়াবা ট্যাবলেট সহ আব্দুস সামাদ ও মালেকা বানু নামের স্বামী-স্ত্রী সহ মোট ৩৮জনকে আটক করেছে পুলিশ। এএসপি একরামুল হক জানান আটককৃত প্রত্যেকের বিরুদ্ধে ইয়াবা, ফেন্সিডিল, গাঁজাসহ মাদক সংশ্লিষ্ট মামলা রয়েছে।
ফেনী
ফেনী সদর উপজেলার ফাজিলপুরে ও বালিগাঁওতে দুই ইয়াবা বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বোগদাদিয়া পুলিশ ফাঁড়ির এসআই মাঈন উদ্দিন ভূঁইয়া পৃথক অভিযান চালায়। এসময় সুন্দরপুর গ্রামের ছিদ্দিক মেম্বার বাড়ীর মাহবুবুল হকের ছেলে মজিবুল হক রাজুকে গ্রেফতার করা হয়। একইদিন ফাজিলপুর ইউনিয়নের পশ্চিম ফাজিলপুর গ্রামের জামাল উদ্দিনের ছেলে পারভেজ মীর দিদারকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৪৭ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। মাদক উদ্ধারের ঘটনায় ফেনী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
ফেনী মডেল থানা সূত্র জানায়, উল্লেখিতদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
আত্রাই (নওগাঁ)
আত্রাইয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজিব হোসেন (৩১) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। আটককৃত রাজিব হোসেন উপজেলার শাহাগোলা গ্রামের মৃত. মোজ্জাফর হোসেনের ছেলে।
বেলকুচি (সিরাজগঞ্জ)
সিরাজগঞ্জের এনায়েতপুরে অভিযান চালিয়ে ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।
সোমবার রাতে এনায়েতপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হেরোইন, চোলাইমদ ও গাজা সহ তাদের প্রেফতার করা হয়।
চিরিরবন্দর (দিনাজপুর)
সরকারের মাদক বিরোধী জিরো টরারেন্স ঘোষণাকে পুঁজি করে দিনাজপুরের চিরিরবন্দর থানা পুলিশ মাদক মামলায় জড়িত  করার ভয় ও থানা পুলিশের ভয় দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। ভুক্তভোগী পার্বতীপুর উপজেলার মোস্তফাপুর গ্রামের মৃত আক্কাস আনামের পুত্র মৌসুমী ধান ব্যবসায়ী দবিরুল ইসলাম ওরফে মুক্তা গত ২১ মে সোমবার আমতলী বাজারের ধান ব্যবসায়ী মজিবর রহমানের কাছে ধান বিক্রির টাকা নেয়ার জন্য বিকালে গেলে ওই এলাকায় টহলরত চিরিরবন্দর থানার এএসআই ফিরোজ্জামান কৌশলে দবিরুলকে বাজারের বাইরে লিচু বাগানে নিয়ে গিয়ে মাদক ব্যবসায়ী বলে মাদকের মামলা ও থানা পুলিশের ভয় দেখিয়ে ২০ হাজার টাকা দাবী করে। তিনি কোন টাকা দিতে পারবেননা বললে ওই এএসআইয়ের সাথে থাকা পিস্তল দিয়ে গুলি করার হুমকি দেয় ও তাদের কাছে ১০ বোতল ফেনসিডিল আছে সেটা দিয়ে তাকে মাদক ব্যবসায়ী হিসেবে আটক করে মামলায় জড়াবে বলে হুমকি দেয়। তার দেয়া হুমকিতে মুক্তা বিব্রতকর অবস্থায় পড়ে। অনেক চাপাচাপির পর ২০ হাজার টাকার পরিবর্তে ১০ হাজার টাকা দাবী করা হয়। এ সময় চিরিরবন্দর উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও পুনট্টি ইউনিয়ন আওয়ামী যুবলীগ সভাপতি  মুকতাদির জামান মন্ডল বিষয়টি সমঝোতায় আনলেও কোন প্রকার ঝুট ঝামেলা এড়াতে মুক্তা ১০ হাজার টাকা দিতে রাজী হয়। পরে ওই এএসআই ০১৯০৪৪২৬৮৪২ বিকাশ নম্বরে টাকা পরিশোধ করার কথা বললে ধান ব্যবসায়ী দবিরুল তার গ্রামের পরিচিত বিকাশ এজেন্ট জাকিরকে অনুরোধ করলে জাকির তার বিকাশ এজেন্ট নম্বর ০১৭৮৮০৫৩০৮৪ হতে সন্ধা ৭টা ৫৩ মিনিটে ১০ হাজার টাকা পরিশোধ করলে তাকে ছেড়ে দেয়া হয়।
এএসআই ফিরোজ্জামানের সাথে কথা হলে তিনি পত্রিকায় খবর প্রকাশ না করার অনুরোধ জানান। চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ মোঃ হারেসুল ইসলামের সাথে মুঠো ফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করেও তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান জানান, এ ধরনের কোন অভিযোগ পাওয়া গেলে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
বাঁশখালী (চট্টগ্রাম)
চট্টগ্রামের বাঁশখালী: পেকুয়া সীমান্তের ফুটখালী ব্রীজের চেকপোষ্টে সোমবার সন্ধ্যায় ১০ হাজার ইয়াবাসহ আছহাব মিয়া (৩৫) নামের এক কাপড়ের ফেরিওয়ালাকে গ্রেপ্তার করেছে বাঁশখালী থানা পুলিশ। কাপড় ফেরি করে বিক্রির আড়ালে চলত তার ইয়াবা ব্যবসা। সে টাঙ্গাইল জেলার ভূঁইয়াপুরের হানিফের পুত্র। ভূঁইয়াপুরের একজন ইউপি সদস্যের যোগসাজসে দীর্ঘদিন ধরে ইয়াবা পাচারের সাথে জড়িত রয়েছে বলে স্বীকার করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ