ঢাকা, শনিবার 26 May 2018, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, ৯ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

পবিত্র মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

কুমিল্লা দক্ষিণ সংবাদদাতা: কুমিল্লার নাঙ্গলকোটে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন কুমিল্লা জেলা শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল উপজেলার বাঙ্গড্ডা ফুড ভিলেজ রেস্টুরেন্টে আয়োজিত উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন এনডিএম’র কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ। এনডিএম’র কেন্দ্রীয় নেতা বেলাল হোসাইনের সঞ্চালনায় ইফতার মাহফিলে আলোচনা রাখেন নাঙ্গলকোট প্রেসক্লাবের সভাপতি এএফএম শোয়ায়েব, এনডিএম’র চৌদ্দগ্রাম উপজেলা আহবায়ক হাসান মুহা: জহির, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক শরিফ হোসেন, বরুড়া উপজেলার এনডিএম নেতা মুফতি ইলিয়াস, চৌদ্দগ্রাম উপজেলা যুব আন্দোলনের সেক্রেটারী প্রভাষক মাসুদুর রহমান, জেলা এনডিএম নেতা ইসরাফিল মোল্লা। এসময় নাঙ্গলকোট, চৌদ্দগ্রামসহ বিভিন্ন উপজেলার এনডিএম’র নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও বিভিন্ন উপজেলার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজের পক্ষ থেকে সকল উপস্থিতিকে ধন্যবাদ জানিয়ে দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।
চবি ক্লাব (ক্যাম্পাস)
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, মাহে রমাদ্বানের পবিত্রতাকে সঠিকভাবে ধারণ করে আত্ম-সংযম, আত্মশুদ্ধি এবং আর্ত-মানবতার সেবায় আত্মোসর্গ করার উন্নত মানসিকতা অর্জন ধর্মপ্রাণ মুসলমানদের ঈমানী দায়িত্ব। তিনি ২০ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্লাব (ক্যাম্পাস) এর উদ্যোগে আয়োজিত ক্লাব ভবনে অনুষ্ঠিত ইফতার পার্টি ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। 
চবি ক্লাব (ক্যাম্পাস) এর সভাপতি প্রফেসর ড. মো. আবদুল করিমের সভাপতিত্বে এবং সম্পাদক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেলের পরিচালনায় অনুষ্ঠানে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল -এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে.এম. নুর আহমদসহ ক্লাব এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন। প্রেস বিজ্ঞপ্তি।
ইসলামী ব্যাংক কেরানীগঞ্জ
ইসলামী ব্যাংক বাংলাদেশ কেরানীগঞ্জ জিনজিরা শাখার উদ্যোগে  “সিয়াম তাকওয়া , সাদাকাহ” শীর্ষক ইফতার মাহফিল ও আলোচনা সভা সোমবার শাখা কমপ্লেক্স ভবনে অনুষ্ঠিত হয়েছে । ইভিপি ও সাউথ ঢাকা জোন প্রধান  মোঃ ইয়ানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রকৌশলী  আ.ফ.ম কামাল উদ্দিন ( ইভিপি অলটার নেটিভডেলিভারী ডিভিশন- হেড অফিস,ঢাকা  ), প্রধান আলোচক  ছিলেন  শুভাঢ্যা শাহী মসজিদের ইমাম ও খতিব -হাফেজ মাওলানা মুফতি আব্দুল আজিজ , স্বাগত বক্তব্য রাখেন , কেরানীগঞ্জ জিনজিরা শাখা প্রধান মোঃ আবদুজ জাহের , সংক্ষিপ্ত বক্তব্য সদরঘাট শাখা ভাইস প্রেসিডেন্ট মোঃ জালাল উদ্দিন ,ইসলামপুর শাখা ভাইস প্রেসিডেন্ট মোঃ হাবীবুর রহমান ,গ্রাহকদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য দেন সাংবাদিক হাজী মোঃ দেলোয়ার হোসেন ,আলহাজ্ব জালাল উদ্দিন বকুল সহ প্রমুখ। পরে দোয়া মোনাজাত পরিচালনা করেন, হাফেজ মাওলানা মুফতি আব্দুল আজিজ। প্রেস বিজ্ঞপ্তি।
মাধবদী (নরসিংদী)
মাধবদী থানা কর্মকর্তাদের আয়োজনে মাধবদী প্রেসক্লাবের সাংবাদিকদের সম্মানে গত ২০ মে মাধবদীর রাধুনী চাইনিজ রেস্টুরেন্টের ৩য় তলায় ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন মাধবদী থানা কর্তৃপক্ষ। এসময় থানা কর্মকর্তাদের সাথে উপস্থিত সাংবাদিকদের এক মতবিনিময় সভা হয়। ইফতারের পুর্বে মাধবদী থানাকে ধন্যবাদ জানিয়ে এবং মাধবদী থানা এলাকার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন মাধবদী প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক নরসিংদীর বাবুর হাট বার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ জসিমউদ্দীন ভুইয়া। অনুষ্ঠান পরিচালনা করেন মাধবদী প্রেসক্লাবের সাধরন সম্পাদক ও সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার প্রকাশক সম্পাদক মোঃ হোসেন আলী। উক্ত ইফতার মাহফিলে প্রেসক্লাবের সকল সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক নরসিংদীর সমাচার পত্রিকার প্রকাশক সম্পাদক এ কে ফজলুল হক, সাপ্তাহিক খোরাক পত্রিকার প্রকাশক ও প্রধান সম্পাদক অধ্যাপক শেখ সাদী, ক্লাবের সিঃ সহসভাপতি মশিউর রহমান সিরাজ, সহ-সভাপতি আবুল হাসানাত মাসুম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, অর্থ সম্পাদক মোঃ ওবায়দুর রহমান, সাহিত্য ও ক্রিড়া সম্পাদক মোঃ আল আমিন প্রমুখ। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন মাধবদী প্রেসক্লাবের নির্বাহী সদস্য মোঃ কাজী জয়নাল আবেদীন।

অনলাইন আপডেট

আর্কাইভ