ঢাকা, রোববার 27 May 2018, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ১০ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বর্ণাঢ্য আয়োজনে ডিআরইউ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গতকাল শনিবার নিজস্ব চত্বরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : বর্ণাঢ্য আয়োজনে পেশাদার সাংবাদিকদের বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। গতকাল শনিবার সংগঠনের পক্ষ থেকে দুই পর্বের অনুষ্ঠানমালার মধ্যে ছিল- সংগঠন ও জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়ানো, র‌্যালি, স্মৃতিচারণ, কেক কাটা এবং ইফতার পার্টি।
ইফতার পার্টিতে অংশ নিয়ে তথ্যমন্ত্রী এবং জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, আমাদের পেছনে যাওয়ার কোনো সুযোগ নেই। সামনে এগিয়ে যাওয়াই আমাদের মূল লক্ষ্য। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাদকদের বিরুদ্ধে যুদ্ধ শুরু হয়েছে। এই যুদ্ধ এগিয়ে নিয়ে যাওয়া আমাদের দায়িত্ব।
এর আগে স্মৃতিচারণে অংশ নেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী সেলিমা খাতুন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, গাজী টিভির প্রধান বার্তা সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ ও ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক ডিআরইউ সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, রাজু আহমেদ প্রমুখ। উপস্থিত ছিলেন- সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বাসসের এমডি আবুল কালাম আজাদ, বিএফইউজের সাবেক মহসিচিব এম এ আজিজ, ইসলামী ব্যাংকের ইভিপি নজরুল ইসলাম,  ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুস শহীদ, বর্তমান সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম প্রমুখ। উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম।
এর আগে বারোটায় পায়রা ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের প্রথম পর্বের অনুষ্ঠান শুরু হয়। এরপর সংগঠনের সদস্যরা র‌্যালিতে অংশ নেন। র‌্যালিটি ডিআরইউ প্রাঙ্গণ থেকে শুরু করে তোপখানা রোড হয়ে জাতীয় প্রেস ক্লাব ঘুরে আবার ডিআরইউ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
এর আগে সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম উপস্থিত সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি বলেন, এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী রমযান মাসে হওয়ায় একই সঙ্গে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে সম্পূর্ণ অরাজনৈতিক এ সংগঠনটি দেশে সুষ্ঠু সাংবাদিকতার বিকাশে এবং রিপোর্টারদের স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।
প্রথম পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক সংগঠনের সহ-সভাপতি গ্যালমান শফি, সদস্য সচিব সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম হাসিব, সাবেক সভাপতি শফিকুল করিম, সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সিনিয়র সাংবাদিক জাকারিয়া কাজল, সাবেক যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন, সাবেক সাংগঠনিক জিলানী মিলটন, সাবেক ক্রীড়া সম্পাদক বদরুল আলম চৌধুরী খোকন, সাবেক সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম, বর্তমান যুগ্ম-সম্পাদক মঈন উদ্দিন খান, দফতর সম্পাদক জেহাদ হোসেন চৌধুরী, নারী বিষয়ক সম্পাদক ঝর্ণা মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল হক ভূইয়া, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক কাওছার আযম, কার্যনির্বাহী সদস্য আবদুল্লা কাফি, মাহমুদা ডলি, জান্নাতুল ফেরদৌস পান্না, মো. জাফর ইকবাল, কামাল মোশারেরফ, আবদুল্লাহ তুহিন, এস এম এ কালাম প্রমুখ উপস্থিত ছিলেন।  
প্রসঙ্গত, রাজধানী ঢাকায় সকল গণমাধ্যমে কর্মরত রিপোর্টারদের অধিকার আদায়, পেশাগত উন্নতি আর মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৫ সালের ২৬ মে ডিআরইউ’র জন্ম হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন শফিকুল কবির।

অনলাইন আপডেট

আর্কাইভ