ঢাকা, বুধবার 30 May 2018, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৩ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

সালাহতে মুগ্ধ অমুসলিমরা মুসলমান হতেও রাজি

স্পোর্টস ডেস্ক : চলতি মৌসুমটা দারুণ কাটিয়েছেন মোহাম্মদ সালাহ। লিভারপুলকে তুলেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। ইংলিশ প্রিমিয়ার লিগে না পারলেও দলকে রেখেছেন সেরার দৌড়ে। স্বাভাবিকভাবেই তার পায়ের জাদুতে মুগ্ধ হাজার হাজার অমুসলিম অলরেড ভক্ত। তাদেরই একটি বড় অংশ মুসলমান হতেও রাজি। ধর্মপ্রাণ হিসেবে সালাহর খ্যাতি ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। তাতে শুধু মুসলিম নন, অনুপ্রাণিত অমুসলিমরাও। তাই প্রিয় খেলোয়াড়ের সঙ্গে মসজিদে পর্যন্ত যেতে চান অনেকেই। প্রতিপক্ষের সঙ্গে লিভারপুলের ম্যাচে এ ইচ্ছা তারা প্রকাশ করেছেন গানে গানে--।

'যদি সে তোমার জন্য ভালো হয়, তবে আমার জন্যও ভালো।/যদি সে আমাদের জন্য আরও কিছু গোল করে, তবে আমরা মুসলিম হতেও রাজি।/যদি সে তোমার জন্য ভালো হয়, তবে সে আমার জন্যও ভালো।/যদি সে মসজিদে যায়, তবে আমিও সেখানে যেতে রাজি।'

সালাহকে নিয়ে ভক্তদের 'আমিও মুসলিম হব' শিরোনামের গানটি ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। মিসরীয় রাজা মাঠে ঢুকতেই গ্যালারি থেকে ভেসে আসে এ সুর। তাকে নিয়ে বাধা এ গানের সুবাদে অনেকেই এখন ইংলিশ ক্লাবটির ভক্ত হচ্ছেন। সালাহ একজন নিবেদিত মুসলিম। প্রতিপক্ষের জালে বল জড়িয়েই সর্বশক্তিমান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেজদাহে অবনত হন, দুই হাত তুলে মোনাজাত করেন। খেলা শুরুর আগেও দোয়া করেন। যেখানে যান সঙ্গে রাখেন পবিত্র কুরআন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে সার্জিও রামোসের বাজে ট্যাকলে আঘাত পান সালাহ। ফলে তার বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। মূলত তাই এখন ফুটবলে টক অব দ্য টপিক।

অনলাইন আপডেট

আর্কাইভ