ঢাকা, বুধবার 30 May 2018, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৩ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

কুমারখালীর গড়াই ব্রিজের পিলারের পাশ থেকে বালি উত্তোলন

কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা: কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই নদীর উপর নির্মিত মীর মশাররফ হোসেন ব্রিজের (গড়াই ব্রিজ) পাশে পিলারের আশপাশ এলাকা থেকে অবৈধ ভাবে বালি উত্তোলন চলছে। অবধৈভাবে বালি উত্তোলন করে ব্যবসা করছেন সিরাজ নামের এক অবৈধ বালি ব্যবসায়ী। সবকিছু প্রকাশ্যে ঘটলেও অজানা কারণে বিষয়টি নজরে আসছে না স্থানীয় প্রশাসনের।
 এলাকাবাসী সুত্রে জানা যায়, উক্ত বালু মহাল এলাকায় দীর্ঘদিন যাবৎ সিরাজ তার লোকজন দিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করে তা ট্রাক ও ট্রলিতে বিভিন্ন জায়গায় বিক্রি করে থাকে। এ ব্যবসা থেকে প্রাপ্ত অর্থ দিয়ে বিভিন্ন মহলকে ম্যানেজ করে বহাল তবিয়তে এখান থেকে বালি উত্তোলনের কাজ চালিয়ে যাচ্ছে।
সুত্র জানায়, নদী থেকে বালি উত্তোলনের কোন বৈধ কাগজ-পত্র সিরাজের নাই, তারপরও সে এই অপকর্মটি চালিয়ে আসছে দীর্ঘদিন। তার পোষ্য ক্যাডার বাহিনীর ভয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলেনা।
গড়াই নদীর উপর নির্মিত ব্রিজের ১কিঃমিঃ এর দুরত্বের মধ্যে কোন বালু মহাল না থাকার কথা থাকলেও সিরাজ প্রকাশ্যে দিবালোকে প্রশাসনের নাকের ডগায় বসে বেআইনিভাবে বালি উত্তোলন করে যাচ্ছে।
স্থানীয় বাসিন্দারা আরো বলেন, ব্রিজের এতো কাছে বালি  উত্তোলনের ফলে গড়াই নদীর ভরা মৌসুমে উক্ত এলাকায় নদী ভাঙ্গনের ঝুকি বেড়ে যায়, সেই সাথে উক্ত স্থানে অবস্থিত দুটি সড়ক ও রেল ব্রিজ ও হুমকির মুখে থাকে।
এ ব্যপারে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহীনুজ্জামান এর মুঠো ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন, ওখান থেকে বালি উত্তোলনের বিষয়টি আমার জানা নেই। তিনি আরো বলেন, বিষয়টি আমি দেখবো।

অনলাইন আপডেট

আর্কাইভ