ঢাকা, বুধবার 30 May 2018, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৩ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

পাট ও সবজি বিনষ্ট করেছে দুর্বৃত্তরা

নওগাঁ সংবাদদাতা: নওগাঁয় প্রায় দুই লাখ টাকা মুল্যমানের এক বিঘা ১৫ কাঠা জমির পাট ও শাকসবজি বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোর রাতে সদর উপজেলার মাগুড়া গ্রামের মাঠে ফসল বিনষ্টের এই ঘটনাটি ঘটেছে।
বিনষ্ট করে ফেলা ফসলের মধ্যে রয়েছে ১০ কাঠা জমির পটল, ১০ কাঠা জমির পাট, ১০ কাঠা জমির মিষ্টি লাউ এবং ৫ কাঠা জমির কাঁচা মরিচ। ঐ জমির মুল মালিক পার্শ্ববর্তী বর্ষাইল গ্রামের জনৈক জনাব আলী মন্ডল। মাগুড়া গ্রামের এহসান আলী তা বন্ধকী নিয়ে চাষবাস করে আসছিলেন।
ঘটনায় জানা গেছে, জনাব আলী মন্ডলের পিতা আরিফ উদ্দিন মন্ডল এবং চাচা অরিপ উদ্দিন মন্ডল আপন দুই ভাই। তাদের মধ্যে অরিপ উদ্দিন ছিলেন তখন নিঃসন্তান। সেই সুবাদে ভাই আরিফ উদ্দিনের ছোট ছেলে আমজাদ হোসেনকে পালিত পুত্র হিসেবে গ্রহন করেন। কিন্তু পরবর্তীতে অরিপের সন্তান হলে আমজাদ তার পিতার নিকট ফিরে যান এবং মৃত্যু বরন করেন। কিন্তু পালিত হওয়ার সময় কোন কোন কাগজে পিতার নাম হিসেবে চাচা অরিপের নাম লিখা রয়েছে। সেই বলে আমজাদ হোসেনকে নিজের ভাই দাবী করে অরিপের নিজ পুত্র আজিজুল হক মুকুল তার সম্পত্তির অংশিদার দাবী করে। এই নিয়ে ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের হয় যা এখনও চলমান রয়েছে। এরই এক পর্যায়ে শুক্রবার ভোর রাতে এসব ফসল কেটে বিনষ্ট করা হয়। বিনষ্ট হয়ে যাওয়া ফসলের আনুমানিক মুল্য ২ লাক্ষ টাকা। এ ব্যাপারে জনাব আলীর পুত্র সাখাওয়াত হোসেন নওগাঁ সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ