ঢাকা, বুধবার 30 May 2018, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৩ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

পবিত্র রমযানের ইবাদতের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করুন -----চীফ হুইপ আ.স.ম. ফিরোজ এমপি

আঞ্জুমান-এ জাহাঁগিরিয়া শাহ্ সূফি মমতাজিয়া ট্রাষ্টের উদ্যোগে ২৫ মে শুক্রবার নগরীর আইডিইবি ভবনে মাহে রমযানের তাৎপর্য এবং চন্দ্র দর্শন শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল সৈয়দ মোহাম্মদ আলী মমতাজি (মা.জি.আ) সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ আলহাজ্ব আ স ম ফিরোজ এমপি। চন্দ্র দর্শন ও মাহে রমযানের তাৎপর্য নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করেন ওঅইসি ফিকাহ্ একাডেমীতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ আল মারুফ। অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন এক্সিম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া, দুর্নীতি দমন কমিশনের পরিচালক মীর মোহাম্মদ জয়নাল আবেদীন শিবলী, সাবেক সচিব ও ইসলামিক ফাউন্ডেশনের সাবেক গভর্ণর ও জাতীয় যাদুঘরের প্রাক্তন চেয়ারম্যান কবি আজিজুর রহমান আজিজ, বাংলাদেশ বেতারের পরিচালক মোহাম্মদ সইদুজ্জামান সাঈদ, দৈনিক কালের কণ্ঠ নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, আঞ্জুমান-এ জাহাঁগিরিয়া শাহ্ সূফি মমতাজিয়া ট্রাষ্ট এর নির্বাহী পরিচালক পীরজাদা মোহাম্মদ মতি মিয়া মনছুর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন অনুষদের ডিন ড. নাছির উদ্দিন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের স্পেশাল অ্যাফেয়ারস এডিটর মোহাম্মদ জাহিদ হোসেন, বিমানবাহিনী সাবেক সহকারী প্রধান ও মহাকাশবিদ্যা বিষয়ক বিশেষজ্ঞ এয়ার কমোডর (অব.) ড. সৈয়দ জিলানী মাহবুবুর রহমান পিএসসি, পি. ইঞ্জি., বিশিষ্ট ইসলামী আইন বিশেষজ্ঞ ড. মাওলানা এ কে এম মাহাবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন এস এম মোর্শেদ আলী তুহিন ও মাওলানা জসিম উদ্দীন। বক্তারা পবিত্র রমযানের মর্মার্থ বুঝা ও রোজা রেখে ইবাদতের মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করে, ফরজ আদায় করতঃ ইহকাল ও পরকালের নাজাত প্রাপ্তির জন্য রোজার পবিত্রতা রক্ষার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ