ঢাকা, সোমবার 4 June 2018, ২১ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৮ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন নোমান

গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ নোমান। নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এখন বক্তৃতা দেওয়ার সময় নয়। এখন কাজের সময়। আন্দোলন সব সময় আইনী হয় না। কারণ আমরা আন্দোলনের যত সফলতা অর্জন করেছি, সেগুলো সব ছিল রাস্তার আন্দোলন।  গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদ আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।
আব্দুল্লাহ আল নোমান বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগের এমন পরিস্থিতি হবে, যে পরিস্থিতিতে দেশে আরেকটি সংকটের  তৈরী হতে পারে। তাই সংকট থেকে বাঁচার জন্য শেখ হাসিনার উচিত হবে গোলটেবিল অথবা আলোচনা করে এমন একটি পরিস্থিতি সৃষ্টি করতে হবে, যে ওই পরিস্থিতে বুলেটের চেয়ে শক্তিশালী ব্যালট প্রয়োগ করে দেশের মানুষ গণতন্ত্র পুনঃরুদ্ধার করতে পারে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাকে চিরস্থায়ী করতে সংবিধান পরিবর্তন করেছেন মন্তব্য করে নোমান বলেন, আমরা সংবিধান পরিবর্তনের সংশোধন চাই। আর এটা আলোচনার ভিত্তিতে হতে পারে। আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে পরাজিত করে এই লক্ষ্য বিএনপি পৌঁছাতে পারে বলেও মন্তব্য করেন তিনি।
বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, আজকের সংকট জাতীয় সমস্যা। তাই এটা বিএনপির একক সমস্যা নয়। এটা জনগণের সমস্যা। আর এই সমস্যা সমাধানের জন্য জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।
'শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে' এ সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকন।  এছাড়া সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুু বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ