ঢাকা, বুধবার 6 June 2018, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

জীবনের প্রতিটি ক্ষেত্রে মাহে রমযানের আত্মশুদ্ধির শিক্ষার প্রয়োগ ঘটাতে হবে -এডভোকেট জুবায়ের

ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে ফোরাম অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সিলেট মহানগর আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী ও সিসিক মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের

সিলেট ব্যুরোঃ সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী ও আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সম্ভাব্য মেয়র পদপ্রার্থী জননেতা এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন- পবিত্র মাহে রমযান হচ্ছে আত্মশুদ্ধির মাস। জীবনের প্রতিটি ক্ষেত্রে আত্মশুদ্ধির শিক্ষার বাস্তব প্রয়োগ গঠাতে হবে। উন্নত দেশ ও জাতি গঠনে প্রকৌশলীদের ভুমিকা অনস্বীকার্য। আমরা পরিচ্ছন্ন ও উন্নত সিলেট নগরী গঠনে প্রকৌশলীদের সর্বাধিক গুরুত্ব ও প্রয়োজনীয়তা অনুভব করছি। ঐতিহাসিক বদর দিবস মুসলিম উম্মাহর জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। এই দিনে মুসলমানদের সবচেয়ে বড় বিজয় নিশ্চিত হয়েছিল। বদরের শিক্ষাকে কাজে লাগিয়ে ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে প্রকৌশলীদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে।
তিনি গতকাল মঙ্গলবার ফোরাম অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ সিলেট মহানগরীর উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন- ফোরাম অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এর কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন। দারসুল কোরআন পেশ করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ফয়জুল হক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আইডিইবি সিলেট জেলার সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার জালাল আহমদ, আইডিইবি জেলা সমাজ সেবা সম্পাদক ইঞ্জিনিয়ার আনোয়ার হোসাইন, ফোরামের উপদেষ্টা এডভোকেট আলিম উদ্দিন, এডভোকেট জামিল আহমদ রাজু, সিলেট সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডের কাউন্সিলার পদপ্রার্থী ইঞ্জিনিয়ার নিয়াজ মোঃ আজিজুল করিম, সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর সিভিলের সাবেক বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার কাজী কামরুল ইসলাম, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, বিভাগীয় কমিটির সেক্রেটারি ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন।
ফোরামের ছাত্র প্রতিনিধি ইঞ্জিনিয়ার মহি উদ্দিন ও ইঞ্জিনিয়ার জাফর আলীর পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফোরামের সেক্রেটারি ইঞ্জিনিয়ার মাহবুবুর রাহমান জাকারিয়া। উপস্থিত ছিলেন বিভাগীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম চৌধুরী, ইঞ্জিনিয়ার আব্দুল মুহিত, অর্থ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার আলাউর রহমান, ইঞ্জিনিয়ার আব্দুল আহাদ, ইঞ্জিনিয়ার নুরুল কিবরিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার শাহ আলম, ইঞ্জিনিয়ার এহসানুল করিম চৌধুরী রিমন, ইঞ্জিনিয়ার ফজলুর রহমান, ইঞ্জিনিয়ার তারেক আহমদ, ইঞ্জিনিয়ার মাছুম আহমদ, ইঞ্জিনিয়ার আফজাল হোসাইন, ইঞ্জিনিয়ার আসাদ হোসাইন, ইঞ্জিনিয়ার শাব্বির আহমদ, ইঞ্জিনিয়ার আব্দুল হাফিজ প্রমুখ। ইফতার মাহফিলে সিলেট শহরের বিভিন্ন পর্যায়ে কর্মরত প্রায় ১৮৫ ইঞ্জিনিয়ার উপস্থিত ছিলেন।  দেশবাসী ও মুসলিম উম্মার মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন ড. ফয়জুল হক।

অনলাইন আপডেট

আর্কাইভ