ঢাকা, বুধবার 6 June 2018, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বরিশালে ইসলামিক ‘ল’ ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল

বরিশাল অফিস : বরিশালে ইসলামিক ল’ইয়ার্স কাউন্সিলের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। কাউন্সিলের সভাপতি ও বরিশাল জেলা আইনজীবী সমিতির সিনিয়র এডভোকেট আ ন ম মহিউল ইসলাম তাহেরের সভাপতিত্বে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। বরিশাল বার লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় শূরা ও কর্মপরিষদ সদস্য এবং বরিশাল মহানগর জামায়াতের আমীর এডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল।
ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল বারের সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী আব্দুল মন্নন আকন্দ, সাবেক সভাপতি এডভোকেট মাসুদুল হক খান, সাবেক সভাপতি এডভোকেট আলী আহম্মদ, বরিশাল বারের সাবেক সেক্রেটারি নাজিম উদ্দিন আহম্মেদ পান্না এবং বর্তমান সেক্রেটারি এডভোকেট সাদিকুর রহমান লিংকন, সিনিয়র আইনজীবী ও সাবেক স্পেশাল পিপি এডভোকেট মজিবর রহমান নান্টু, এডভোকেট সাইয়েদ আহম্মদ মধু, এডভোকেট শহিদুজ্জামান খান ও এডভোকেট সরদার আবুল হাশেম প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পবিত্র মাহে রমযানে তাকওয়া অর্জনের মাসে আমাদের পরকালের পাথেয় অর্জনে কাজ করতে হবে। মুমীন জীবনের আগামী দিনের কর্মসূচী ঠিক করতে মাহে-রমযান হলো পরিকল্পনা গ্রহন বা প্রস্ততুতির সময়। তাই পবিত্র এই মাস প্রতিটি মুলমানের জন্য পরবর্তী সময়কালের তাকওয়া ভিত্তিক জীবন গঠনের পাথেয়। এসময় তিনি আরো বলেন, রাষ্ট্রিয় ভাবে ইসলাম প্রতিষ্ঠিত থাকলে ইসলামের বিধান অনুসরণ করা সহজ ও বাধ্যতামুলক হয় এর বিপরীতে তা পরিপূর্ণভাবে পালন করা সম্ভব নয়। ইসলামিক ল’ইয়ার্স ফোরাম সমাজ ও রাষ্ট্রে ইসলাম ভিত্তিক সমাজ প্রতিষ্ঠিত হউক তাই কামনা করে। আমাদের লক্ষ্য বাংলাদেশে একটি নিয়মতান্ত্রিক পন্থায় ইসলামী সমাজ প্রতিষ্ঠিত করা। আমরা আপনাদেরকে আহবান জানাচ্ছি আসুন আমরা বাংলাদেশে একটি ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আইনাঙ্গণে কাজ সৃষ্টি করি। তিনি আরো বলেন, তাকওয়া অর্জনের এই মাসে সরকার মদক নিয়নস্ত্রনের জন্য বিষেশ অভিযান পরিচালনা করছে। সরকারের এই অভিযান যতটানা অপরাধ নিয়ন্ত্রণ তার চেয়ে বেশি রাজনৈতিক বলে অনেকে মনে করেন। অপরাধিকে ধরে আইনের আওতায় না নিয়ে তাদের হত্যা করা আইনের শাসন হতে পারেনা। আমরা বিচারের মাধ্যমে অপরাধীর শাস্তি হোক এটা প্রত্যাশা করি কোনো মানুষকে বিনা বিচারে হত্যা করে নয়।

অনলাইন আপডেট

আর্কাইভ