ঢাকা, বুধবার 6 June 2018, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে চেক প্রতারণার মামলায় স্ত্রী-পুত্রসহ ব্যবসায়ীর জেল ও জরিমানা

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস চৌধুরী আদালত ২টি চেক প্রতারণার মামলায় রুবাইয়া ভেজিটেবল অয়েল লিঃ এর এম ডি, চেয়ারম্যান (স্ত্রী) ও পরিচালক (সন্তান)কে উভয় মামলায় প্রত্যেককে ১ বছর করে এবং চেকের সমপরিমাণ অর্থ অর্থাৎ ৯,৪৩,০০,০০০/- টাকা জরিমানা সাজা প্রদান করেছেন। আসামী রুবাইয়া ভেজিটেবল অয়েল ইন্ড্রাষ্টি লিঃ এর এম.ডি মোঃ হারুন অর রশিদ’কে এন.আই এ্যাক্টের ১৩৮ ধারায় এবং তৎ স্ত্রী কোম্পানির চেয়ারম্যান আনজুমান আরা বেগম ও তৎ পুত্র কোম্পানির পরিচালক হাসনাইন হারুনকে এন.আই এ্যাক্টের ১৪০ ধারায় প্রত্যেককে ১ বছর করে জেল ও ২টি চেকের সমপরিমাণ উল্লেখিত অর্থ জরিমানার সাজা প্রদান করা হয়। আসামিগণ পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতে রায় ঘোষণা করা হয়। তাদের গ্রেফতারের দিন থেকে সাজা গণনা হবে। তবে আসামীগণ চাইলে অর্ধেক টাকা চালানমূলে বিজ্ঞ আদালতে জমা দিলে আপীলের শর্তে জামিন লাভ করতে পারবেন।
 উল্লেখ্য, ডবলমুরিং থানাধীন কবির ভবন, ১৪৪০, ডি.বি লেইন, পশ্চিম মাদারবাড়ি সাকিনের জনৈক ব্যবসায়ী মরহুম এয়াকুব আলী, লোহার রড় ক্রমের বিল বাবদ আসামী পক্ষ চেকদ্বয় প্রদান করেন। ১১/১২/১৩ ইং সনে মামলা দুটি বিজ্ঞ সি.এম.এম আদালতে দায়ের হয়। পরবর্তীতে বিচারিক আদালতে পক্ষদ্বয়ের সাক্ষ্য প্রমা ণ জেরা, জবানবন্দী ও যুক্তিতর্ক শেষে আজ মামলা ২টির রায় ঘোষণা করা হয়।
 ইতিপূর্বে মহামান্য উচ্চ আদালতে মামলা বিলম্বিতকরণ প্রক্রিয়ার জন্য আসামী পক্ষকে ৫ লক্ষ টাকা জরিমানা করেন এবং দ্রুত মামলা নিষ্পত্তির নির্দেশ দেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, এডভোকেট জিয়া হাবীব আহ্সান, এডভোকেট এ.এইচ.এম জসীম উদ্দিন প্রমুখ, রাষ্ট্র পক্ষে ছিলেন (এপিপি) এডভোকেট এস এম ফারুক । আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এস এম ফোরকান, এহসান বাকী, আবুল কালাম প্রমুখ আইনজীবী ।
ইয়াবা ট্যাবলেটসহ ভুয়া সাংবাদিক গ্রেফতার
চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গোয়েন্দা পুলিশ দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ  ভুয়া সাংবাদিক মোঃ ইয়াছিন মোল্লা কে গ্রেফতার  করেছে। সূত্রের খবর,চট্টগ্রাম মহনগর গোয়েন্দা বিভাগ (বন্দর) পুলিশ   গোপন সংবাদের  ভিত্তিতে  বিশেষ অভিযান পরিচালনা করে    চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন দামপাড়া   স্টার লাইন   বাস কাউন্টারের সামনে  হতে ভুয়া সাংবাদিক মোঃ ইয়াছিন মোল্লা সাং- পাইকপাড়া আয়নাল হোসেন মোল্লা বাড়ী, পোস্ট- বাসুদেব, থানা- ব্রাহ্মণবাড়ীয়া সদর, জেলা- ব্রাহ্মণবাড়ীয়া। বর্তমানে- কোনাপাড়া বাঁশেরপোল ০৩ নং গলি, চন্দ্রপাড়া সোলতানিয়া খানকা শরীফ, ইয়াছিন মোল্লার বাড়ী, ০৬ নং ওয়ার্ড, থানা: যাত্রাবাড়ী, জেলা- ঢাকা’কে সর্বমোট ২,০০০(দুই হাজার) পিস ইয়াবা ট্যাবলেট সহ গত সোমবার দুপুওে গ্রেফতার করে।   তাকে জিজ্ঞাসাবাদে  সে শিখর সন্ধানে নামক সাপ্তাহিক পত্রিকার ক্রাইম রিপোর্টার বলে পরিচয় দেয়। সে ইয়াবা ট্যাবলেটগুলো কক্সবাজার জেলার টেকনাফ থানা এলাকা হতে কম দামে ক্রয় করে বেশী দামে বিক্রয় করার জন্য ঘটনাস্থলে এনেছে বলে স্বীকার করে।   শিখর সন্ধানে নামক সাপ্তাহিক পত্রিকার ক্রাইম রির্পোটার হিসাবে পরিচয় দিয়ে কক্সবাজার জেলা ও টেকনাফ থানা এলাকার বিভিন্ন মাদক ব্যবসায়ীর নিকট হতে মাসিক ও সাপ্তাহিক চাঁদা গ্রহণ করে বর্লে জানা যায়। এ সংক্রান্তে খুলশী থানার মামলা নং-০৪   তারিখ-০৪/৬/২০১৮ ইং ধারা-মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯(১) টেবিল এর ৯(খ) রুজু করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ