ঢাকা, বুধবার 6 June 2018, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

সিয়াম মুমিনদের ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় জাগিয়ে তোলে -মাওলানা নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, সিয়াম সাধনা মুমিনদের চিত্তশক্তিকে আত্মশুদ্ধির মাধ্যমে পবিত্র করে। সাম্য মৈত্রির পরিবেশ সৃষ্টি করে মানবিক কুপ্রবৃত্তি থেকে আত্মাকে শক্তিশালী করে এবং দ্বীনি চেতনার বীজ অঙ্কুরিত করে ঈমানী পরিক্ষায় উত্তীর্ণদের ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় জাগিয়ে তোলে।
মাওলানা নূরী সম্প্রতি কালুরঘাটস্থ ইকরা ইসলামী পাঠাগারের উদ্যোগে আয়োজিত মাহে রমযানের শিক্ষা ও তাৎপর্য শীর্ষক আলোচান সভা ও ইফতার মাহফিলে প্রধান আলোচকের আলোচনায় একথা বলেন্ পাঠাগার সভাপতি আলহাজ্ব ফয়সাল বিন মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারী মাষ্টার নুর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান আলোচনায় আরো বলেন, সিয়াম সাধনা খোদাভীতি ও আধ্যাত্মিক উন্নতি সাধনের এক নৈতিক অনুশীলন এবং মুসলিম জীবনের সার্বিক সফলতার জন্য আত্মসংযম ও আত্মনিয়ন্ত্রণ একান্ত প্রয়োজন। কেননা রোজাদারদেরকে পানাহার ত্যাগের পাশাপাশি সকল প্রকার পাপাচার ও অশ্লীলতাকেও সম্পুর্ণভাবে বর্জন করতে হবে।  তিনি সিয়াম সাধনাকে পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধে উজ্জীবীত হওয়ার এক নিবিড় প্রশিক্ষণ উল্লেখ করে আরো বলেন, পারস্পরিক উদারনীতি ও সামাজিক সাম্য একটি আদর্শ সমাজ প্রতিষ্ঠার মেরুদন্ড এবং আল্লাহর নৈকট্য লাভের অন্যতম সোপান। মাওলানা নূরী কোরআন নাজিলের এই মাসে সংযম, ত্যাগ ও আত্মশুদ্ধির মাধ্যমে একটি সুখী ও কল্যাণময়ী কাষ্ট্র কায়েমের জন্য এগিয়ে আসতে রোজাদারদের প্রতি আহবান জানান।
বিশেষ আলোচকের আলোচনা করেন পীরে কামেল শাহ মাওলানা মুহাম্মদ হারুনুর রশীদ, মাওলানা ফারুক সিদ্দিকী, মুফতি আতিকুল ইসলাম মাদানী, ডা: মাহফুজুর রহমান, ইঞ্জিনিয়ার সাইনুল আলম, মাষ্টার নুরুল ইসলাম ও খতিব মাওলানা ক্বারী শিহাব উদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ