ঢাকা, শুক্রবার 8 June 2018, ২৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার ॥ গ্রেফতার ১৭

চট্টগ্রাম ব্যুরো: কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন এলাকায় অভিযান চালিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী মোঃ মোস্তাক ও নুরুল আমিন ফাহিম’কে ৬,০০০ পিস ইয়াবা, ২ টি ওয়ানশুটার গান ও ৬ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সূত্রের খবর, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত কিছু সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন দমদমিয়া এলাকায় মাদক ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। 

এ তথ্যের ভিত্তিতে   ৩১ মে   বিকালে র‌্যাব-৭ এর একটি   দল সেখানে অভিযান পরিচালনা করলে মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথারিভাবে গুলি বর্ষন শুরু করে। আত্মরক্ষা ও সরকারী জানমাল রক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি বর্ষণ করে। গুলি বিনিময়ের এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যেতে চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী মোঃ মোস্তাক (৩০), পিতা- মোঃ ফরিদ আহমদ, গ্রাম- আলি খালি, থানা- টেকনাফ, জেলা-কক্সবাজার এবং নুরুল আমিন ফাহিম (২৭), পিতা- মৃত নুর মোহাম্মদ, গ্রাম- পশ্চিম লেদা, এ/পি আলি খালি, থানা- টেকনাফ, জেলা-কক্সবাজারদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃতদের দেহ এবং সেখানে তল¬াশী করে ২টি ওয়ান শুটারগান, ৬ রাউন্ড গুলি, ৩ রাউন্ড খালী খোসা এবং ৬,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতগণ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী, তাদের বিরুদ্ধে কক্সবাজার জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা। 

নেত্রকোনা

নেত্রকোনা জেলা শহরের পৃথক পৃথক মাদক বিরোধী অভিযানে সাংবাদিকসহ ছয় মাদক বিত্রেুতা ও  সেবনকারীকে গ্রেফতার করেছে নেত্রকোনা মডেল থানা পুলিশ।

সম্প্রতি এক রাতে অভিযান পরিচালনাকালে তাদের কাছ থেকে ৫০০ গ্রাম বাংলা মদ, ৫০০ গ্রাম গাজা, ১০৪ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান খান জানান, অভিযানে সাতপাই এলাকার দেওয়ান আশরাফ হাবীব মানিকের বাসা থেকে মাদক সেবনরত অবস্থায় শহরের পাটপট্টি এলাকার স্বপন মজুমদারের ছেলে ডেইলী নেত্র অনলাইন পত্রিকার নিবার্হী সম্পাদক প্পাপু মজুমদার(৪০), সাতপাই এলাকার মৃত হাফিজুর রহমানের ছেলে দেওয়ান আশরাফ হাবীব মানিক(৬০), বাদে আমলী গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে আব্দুল আজিজ(৪৫) কে গ্রেফতার করে পুলিশ।

এসময় মাদক সেবনের সরঞ্জামসহ ৫০০ মদ, ৫০০ গ্রাম গাজা উদ্ধার করা হয়।

এছাড়াও শহরে পৃথক অভিযানে বাহির চাপড়া এলাকার আবুল কাশেমের ছেলে আলামিন (১৮) এর নিটক থেকে ২৫ গ্রাম হেরোইন,  শহরের পারলা এলাকার রতন চন্দ্র বিশ্বাসের ছেলে বিকাশ চন্দ্র বিশ্বাস (৩৪) এর নিকট থেকে ২৬ গ্রাম হেরোইন, শহরের জয়নগর এলাকা থেকে আফজাল হোসেন তালুকদারের ছেলে রাজিব আহমেদ রানা (৪০) এর নিকট থেকে ৫২ গ্রাম হেরোইনসহ আটক করা হয়।

তাদরে বিরুদ্ধে মাদক সেবন ও বিক্রির অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

খাগড়াছড়ি

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ে অটো রিকসাযোগে পাচারকালে ১৪৬ বোতল ফেনসিডিলসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১ জুন) রামগড় পৌর এলাকার কমপাড়া থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, ফেনসিডিলের একটি বড় চালান পাচারের গোপন সূত্রে খবর পেয়ে রামগড় থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ হান্নানের নেতৃত্বে এএসআই রকি চন্দ্র সিংহ, সিদ্দিকুর রহমান ও বিপ্লব ঘোষসহ একদল পুলিশ পৌরসভার কমপাড়া এলাকায় ওৎ পেতে থাকে। দক্ষিণ গর্জনতলী হয়ে দ্রুত গতিতে আসা একটি সিএনজি চালিত অটো রিকসা খাগড়াছড়ি সড়কের কমপাড়ায় পৌঁছলে পুলিশ এটি আটক করে তল্লাশী চালায়। অটো রিকসার যাত্রী বসার সিটে বিশেষভাবে তৈরি করা বক্সের ভিতর থেকে ১৪৬ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ।

এ সময়  অটো রিকসা থেকে দুই মাদক ব্যবসায়ী মকবুল হোসেন (৩৫), নুরুন্নবী (২৪) ও চালক নুরুন্নবী (২৫) কে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী চট্টগ্রাম থেকে আসা অপর দুই মাদক ব্যবসায়ী উত্তম চন্দ্র(৪৬) ও হারাধন শর্মা জীবন(৪৭)কে রামগড় খাগড়াছড়ি সড়কের থলিবাড়ি এলাকা থেকে আটক করা হয়।

ওসি তারেক মোহাম্মদ হান্নান বলেন, দেশব্যাপী মাদক নির্মূল বিরোধী অভিযানের অংশ হিসেবে পুলিশ পাঁচ মাদক ব্যবসায়ীকে ফেনসিডিলসহ  গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। 

কমলগঞ্জ

মৌলভীবাজারের কমলগঞ্জে পৃথক দুটি অভিযানে পুলিশ ২ ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত দুই ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে ৩০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। মঙ্গলবার (২৯ মে) রাত পৌনে ১১টায় আলীনগর ইউনিয়নের রানীর বাজার এলাকা থেকে ইয়াবা ব্যবসায়ী হোসেন আলী (৩৯)-কে ও রাত সাড়ে ১১টায় শমশেরনগর বাজার থেকে মাহমুদ আলী (২৭) নামে অপর এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করা হয়।

কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কমলগঞ্জ থানার এসআই চম্পক ধাম, এএসআই উত্তম কৈরী ও এএসআই আব্দুল হামিদের নেতৃত্বে পুলিশের অভিযানে রানীর বাজার এলাকায় ইয়াবা নিয়ে ক্রেতার অপেক্ষায় থাকা অবস্থায় ইয়াবা ব্যবসায়ী হোসেন আলীকে আটক করা হয়। সে আলীনগর ইউনিয়নের ফুলতলী গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে। ইয়াবাসহ ব্যবসায়ী হোসেন আলীকে আটকের সত্যতা নিশ্চিত করে এসআই চম্পক ধাম বলেন, সে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সাথে জড়িত।

অপরদিকে মঙ্গলবার রাতে শমশেরনগর বাজার চৌমুহনা এলাকার সাবেদ ভবনের সামনে থেকে ১৬ পিচ ইয়াবাসহ ইয়াবা ব্যবসায়ী মাহমুদ আলীকে আটক করে শমশেরনগর পুলিশ ফাঁড়ির এএসআই আয়াছ মাহমুদের নেতৃত্বে পুলিশের একটি দল। সে শমশেরনগর ইউনিয়নের বড়চেগ গ্রামের মছদ্দর আলীর ছেলে। 

শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ রায় চৌধুরী ইয়াবাসহ মাহমুদ আলীকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, সে দীর্ঘদিন ধরে এ ব্যবসার সাথে জড়িত।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) মো: নজরুল ইসলাম বলেন, ইয়াবাসহ দুইজন আটক মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হলে সে মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বুধবার মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা পুলিশ শুকুর আলী (২২) নামের এক যুবককে ২৫পিচ ইয়াবাসহ আটক করেছে। শুকুর আলী জীবননগর উপজেলার শিংনগর গ্রামের আজগার আলীর ছেলে। সম্প্রতি দর্শনা কেরুর ফুলতলা মোড় থেকে আটক করা হয়।   

পুলিশ জানায়, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদা মডেল থানার ওসি তদন্ত জি এম এমদাদ হোসেনের নেতৃত্ব এ এস আই কার্তিক কুমার বোস ও এ এস আই মাসুদরানা দামুড়হুদার দর্শনা কেরুর ফুলতলা মোড় এলাকা থেকে শুকুর আলীকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ২৫পিচ ইয়াবা উদ্ধার করে। এব্যাপারে শুকুর আলীর বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে।

মধুখালী

জেলার মধুখালী উপজেলা হতে বিপুল পরিমান ফেন্সিডিলসহ একজন আটক করেছে মধুখালী থানা পুলিশ।

আটক মোঃ মনিরুল ইসলাম(৩০), যশোর জেলার ঝিকরগাছা থানার অমৃত বাজার এলাকার আবুল সরদারের ছেলে। মনিরুলের সহযোগীকুতুব (৩৫), পিতা-মৃত শাহজাহান হাওলাদার, কৃষ্ণনগর, ঝিকরগাছা, যশোর কাভার্ড ভ্যান থেকে দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

মধুখালী

থানার এসআই মোঃ সাজ্জাদ হোসেন বলেন মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনাকালে মধুখালী থানাধীন আড়পাড়া সাকিনস্থ টোল ঘর জামে মসজিদের সামনে ঢাকা-খুলনা মহাসড়কের উপর গাড়ি তল্লাশী করে বেনাপোল হতে ঢাকাগামী মুক্তি ট্রান্সপোর্ট কাভার্ড ভ্যান যাহার বাস নং-ঢাকা মেট্রো-ট-১৬-৪৭৪৪ তল্লাশী করিয়া ১৯৩(একশততিরানব্বই) বোতল ফেনসিডিলসহ আটক করেন।

উক্ত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

নাজিরপুর (পিরোজপুর)

পিরোজপুরের নাজিরপুরে মাদক সেবনের অভিযোগে ৪ ছাত্রলীগ নেতা সহ ৬ জনকে জারিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গত শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালার ভ্রাম্যমান আদালত এ রায় প্রদান করেন। 

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান জানান, গত শুক্রবার রাতে মাদক সেবন কালে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে নাজিরপুর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি ও চিন্ময় কর্মকার (বাবু মনি),  উপজেলা সদরের শেখ জলিল এর পুত্র শহর ছাত্রলীগ সভাপতি শেখ  গিয়াস উদ্দিন (২৫), উপজেলা সদরের বেলায়েত হাজরার পুত্র শহর ছাত্রলীগ সদস্য মো. তরিকুল ইসলাম হাজরা(তারিফ), উপজেলার চিথলিয়া গ্রামের মৃত মাকসুদুর রহমানের পুত্র ছাত্রলীগ কর্মী  মো. এনামুল ইসলাম (টুকু), ও উপজেলা সদরের মুদি ব্যবসায়ী তরিকুল ইসলাম (২৮) ও সাকায়েত এ ৬ জনকে আটক করেছে। 

আটককৃতদের প্রত্যেককে গত শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমাণ আদালত ২ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৩ দিনের  জেল প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ