শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বিভিন্ন স্থানে ইফতার মাহফিল

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা: রোববার বেলকুচি উপজেলার শেরনগরে বিশিষ্ট শিল্পপতি মোঃ মাহবুব আলমের বাড়ীর আঙ্গিনায় জামায়াতের এক বিশাল ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা রাখেন বেলকুচি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জামায়াত মনোনীত প্রার্থী অধ্যক্ষ মোঃ আলী আলম । বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মোঃ লুৎফর রহমান। 
এ সময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে ইফতার মাহফিলটি একটি মিলন মেলায় পরিণত হয়।মাহফিলে  আইনজীবী, শিক্ষক, সংবাদ কর্মী, কবি, সাহিত্যিক, চিকিৎসক সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ  উপস্থিত ছিলেন।
কুমারখালী (কুষ্টিয়া)
জেলার কুমারখালী উপজেলার দক্ষিণাঞ্চলীয় সাংবাদিক ইউনিটের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার যদুবয়রা জয়বাংলা বাজারস্থ দৈনিক সময়ের দিগন্তের আঞ্চলিক কার্যালয়ে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সদস্য, কুমারখালী উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও যদুবয়রা ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান মোঃ শরিফুল আলম।
বিশেষ অতিথি ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য,কুমারখালী প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সপ্তাহিক দেশব্রতী পত্রিকা নির্বাহী সম্পাদক বকুল চৌধুরী, দৈনিক লালন কন্ঠ পত্রিকার সম্পাদক মোঃ আনয়ারুল ইসলাম, দৈনিক সংগ্রামের কুমারখালী উপজেলা সংবাদদাতা মাহমুদ শরীফ, যদুবয়রা পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।
চট্টগ্রামস্থ দিয়াকুল সমিতি
চট্টগ্রাম শহরে অবস্থানরত সকল চন্দনাইশের দিয়াকুলবাসীর প্রিয়  সংগঠন চট্টগ্রামস্থ দিয়াকুল সমিতির ইফতার ও দোয়া মাহফিল গত মঙ্গলবার নগরের প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল হোটেলে অনুষ্টিত হয়েছে। সংগঠনের সভাপতি ওবাইদুর রহমান বাহাদুর ও সাধারণ সম্পাদক আব্দুল মোমেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত রসুলালাবাদ ফাযিল মাদর্সাার অধ্যক্ষ আ.ন.ম আহম্মদ রেজা নকশাবন্দী।
এতে বক্তব্য রাখেন সাবেক ব্যাংকার মীর কাসেম, ব্যবসায়ী সিরাজুল ইসলাম, আনোয়ার হোসেন, মো: আবু জাফর, মাওলানা মোকাম্মেল হোসেন, মাওলানা মো: লোকমান হোসেন। এছাড়া সংগঠনের কার্যকরী কমিটি ও উপদেষ্টাসহ সকল সদস্যরা উপস্থিত ছিলেন। পরে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।
চৌগাছা (যশোর)
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চৌগাছা শাখার উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় সিয়াম,তাকওয়া ও সাদাকাহ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন শাখা ব্যবস্থাপক শরিফুল ইসলাম। সিয়াম, তাকওয়া ও সাদাকাহ স¤পর্কে প্রধান অতিথির বক্তৃতা করেন চৌগাছা কামিল মাদ্রাসা জামে মসজিদের খতিব মাও. আলী আকবার। বিশেষ  অতিথি বক্তৃতা করেন চৌগাছা ডিগ্রী কলেজ অধ্যক্ষ রফিকুল ইসলাম কবির, এভিপি যশোর জোন আমিরুল ইসলাম। বক্তৃতা করেন ব্যাংকার নজরুল ইসলাম, আব্দুল মান্নান ও নাজিম উদ্দীন প্রমুখ।
ইফতারের আগে দোয়া-মুনাজাত পরিচালনা করেন চৌগাছা কামিল মাদরাসার বিশিষ্ট আলেম ও অধ্যক্ষ আব্দুল লতিফ।
এ সময় সাংবাদিক, সুধীজন, বাজারের ব্যবসায়ী, ব্যাংকের গ্রাহক ও কর্মকর্তা-কর্মচারীরা ইফতার উপস্থিত ছিলেন।
মিরসরাই (চট্টগ্রাম)
কক্সবাজারস্থ মিরসরাই সমিতির উদ্যোগে ইফতার, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ জুন) নগরীর রেডিয়েন্ট লাইফ পিস রেষ্টুরেন্টে অনুষ্ঠিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোজাহারুল হক।
সাধারণ সম্পাদক বোরহান উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন উপ সচিব(অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার) সামছুদ্দৌজা। বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কাস্টমস কর্মকর্তা ( কক্সবাজার এক্সাইজ অফিস),কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী ইঞ্জিনিয়ার বদিউল আলম, কক্সবাজার জেলা মৎস্য কর্মকর্তা ডঃ আবদুল আলিম, মিরসরাই সমিতি কক্সবাজারের উপদেষ্টা দেলোয়ার হোসেন।
ইফতার মাহফিলে মিলাদ ও দোয়া পরিচালনা করেন, কক্সবাজার ভূমি অফিস জামে মসজিদের খতিব মাওলানা ক্বারী কলিমুল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ