ঢাকা, রোববার 10 June 2018, ২৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বিশাল অংকের এই ঘাটতি বাজেট দিয়ে সরকার নির্বাচনী বৈতরণী পার হতে চায়

চট্টগ্রাম ব্যুরো : বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, ব্যাংকিং খাতের দুর্নীতি ও তহবিল শুন্যতা, শেয়ার বাজারসহ বিভিন্ন আর্থিক খাতে সংঘটিত বড় বড় আর্থিক কেলেংকারী থেকে উত্তরণের কোন সুনির্দিষ্ট দিক নির্দেশনা ঘোষিত বাজেটে নেই। এই বাজেট গণবিরোধী এবং বাস্তবায়ন অযোগ্য। বিশাল অংকের এই ঘাটতি বাজেট দিয়ে সরকার নির্বাচনী বৈতরণী পার হতে চায়। গত শুক্রবার বিকাল ৪টায় চট্টগ্রাম নগরীর পাহাড়তলী ডায়মন্ড টাচ্ কমিউনিটি সেন্টারে পাহাড়তলী থানা বিএনপির উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭’তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আবদুল্লাহ আল নোমান বলেন, এবারের বাজেটের ঘাটতির পরিমাণ স্মরণকালের সর্বোচ্চ। এই বিপুল পরিমাণ ঘাটতি মেটানোর জন্য অর্থমন্ত্রী সুকৌশলে ভবিষ্যৎ প্রজন্মের কাধে বিশাল ঋণের বোঝা চাপিয়ে দিয়ে বাজেটের আকার বাড়িয়ে কৃতিত্ব নেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু এটা জনগণের সাথে প্রতারণা ছাড়া আর কিছু নয়। এই বাজেটের মাধ্যমে সাধারণ মানুষ নিঃস্ব হবে এবং আর্থিক খাতে দুর্নীতি ও লুটপাট ব্যাপক হারে বেড়ে যাবে।
 পাহাড়তলী থানা বিএনপির সভাপতি বাবুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হালিশহর থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন ডিপ্টি, সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সভাপতি খাজা আলাউদ্দিন, সাধারণ সম্পাদক আশরাফ খান, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপি নেতা নুর সেলিম বাংগালী, সাইফুল ইসলাম, শফিউল্লাহ, কুতুব উদ্দীন, রায়হান মাহমুদ, মোহাম্মদ আলী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ