ঢাকা, রোববার 10 June 2018, ২৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

সিরাজদিখানে ‘কৃষকের আঙ্গিনায়’ শীর্ষক মুক্ত আলোচনা অনুষ্ঠান

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা : বাংলাদেশ বেতারের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা ও ব্যবস্থাপনায় মুন্সীগঞ্জের সিরাজদিখানে ‘কৃষকের আঙ্গিনায়’ শীর্ষক মুক্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল শনিবার সকাল ১০টায় সিরাজদিখান উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ বেতারের কৃষি বিষয়ক কার্যক্রম এর পরিচালক নাসরুল্লাহ মোঃ ইরফানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহাম্মদ আজিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার সুবোধ চন্দ্র রায়,  উপজেলা প্রাণি সম্পদ (ভারপ্রাপ্ত) কর্মকর্তা বেগম শবনম, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা, যুধিষ্ঠির রঞ্জন। মুক্ত আলোচনায় বক্তারা প্রথমেই কৃষিখাতে বতর্মান সরকারের বিভিন্ন সাফল্যের চিত্র তুলে ধরেন।
সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহাম্মদ আজিম তার বক্তব্যে রূপকল্প ২০২১, সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা এবং এসডিসি অর্জনে কৃষিখাতে জড়িত সংশ্লিষ্টদের করণীয় সম্পর্কে একটি সম্যক ধারণা প্রদান করেন এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠনে সংশ্লিষ্টদের ভূমিকা নিয়ে আলোকপাত করেন। মুক্ত আলোচনায় অতিথীগণ অংশগ্রহনকারী কৃষিজীবি, মৎস্যজীবি ও খামারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
উক্ত আলোচনা সভায় অংশগ্রহণকারীগণ উপজেলা প্রশাসন কর্তৃক প্রবর্তিত ‘খামারী কার্ড’ এর ব্যাপক প্রশংসা করেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় বাংলাদেশ বেতারের পক্ষ থেকে সফল ১০ জন কৃষি উদ্যোক্তার স্বাক্ষাৎকার গ্রহন করা হয়। অনুষ্ঠানের শেষে লটারির মাধ্যমে ৩০ জন সফল উদ্যোক্তাকে ৩০ টি রেডিও প্রদান করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ