ঢাকা, রোববার 10 June 2018, ২৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার পাবনার নাসির উদ্দীন

পাবনা সংবাদদাদা: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮’ এ দেশ সেরা জেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন পাবনা জেলা শিক্ষা অফিসার জনাব মোঃ নাসির উদ্দীন।
গত মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে নাসির উদ্দীনকে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার হিসেবে ঘোষণা করে।
জানা গেছে শিক্ষাবিদ নাসির উদ্দীন ১৯৯৪ সালে চাঁপাইনবাবগঞ্জ সদর  উপজেলার লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে যোগদানের মধ্যদিয়ে কর্মজীবন শুরু করেন। ২০০৫ সালে বিসিএস (সাধারণ শিক্ষা) এর মাধ্যমে তিনি নওগাঁ জেলা স্কুলে সহকারী প্রধান শিক্ষক পদে যোগ দেন।
২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত তিনি চাঁপাইনবাবগঞ্জ হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ওই বছরই পদোন্নতি পেয়ে তিনি প্রথমে সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার ও পরে যশোর জেলা শিক্ষা অফিসারের দায়িত্ব পালন করেন। নাসির উদ্দীন বর্তমানে পাবনা জেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। তিনি পেশাগত মান উন্নয়নে কানাডা, জাপান ও ভারতে পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
এছাড়া বাংলাদেশ স্কাউট এর উটব্যাচধারী ভারতে প্রশিক্ষণ  প্রাপ্ত ঈখঞঅ কোর্স সম্পন্নকারী বর্তমানে বাংলাদেশ স্কাউট পাবনা জেলার জেলা কমিশনার হিসাবে নিয়োজিত আছেন। ব্যাক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার স্ত্রী একজন গৃহিনী।
উল্লেখ্য, এর আগে তিনি রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার হন ।
এ কৃতি শিক্ষাবিদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের শেখ পাড়া গ্রামের মৃত. শামসুদ্দীন শেখের ছেলে।

অনলাইন আপডেট

আর্কাইভ