ঢাকা, সোমবার 11 June 2018, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বেগম খালেদা জিয়ার চিকিৎসায় সরকার শতভাগ আন্তরিক -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকারের আন্তরিকতার কোনো ঘাটতি নেই। দুর্নীতির মামলায় দন্ড নিয়ে ৭৩ বছর বয়সী খালেদা জিয়া চার মাস আগে কারাগারে যাওয়ার পর থেকে তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ জানিয়ে আসছে তার দল বিএনপি। গত ৫ জুন খালেদা জিয়ার ‘মাথা ঘুরে’ পড়ে যাওয়ার খবর শোনার পর তাদের উদ্বেগ বাড়ে এবং দলীয় নেত্রীর চিকিৎসার বিষয়ে সরকারের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তোলেন তারা।
স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল রোববার সচিবালয়ে সাংবাদিকদের বলেন, “খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার শতভাগ আন্তরিক।”স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।
কখন নেওয়া হচ্ছে- জানতে চাইলে তিনি বলেন, “ওনার ব্যক্তিগত ও কারা চিকিৎসকেরা কিছু পরীক্ষা-নিরীক্ষার কথা জানিয়েছেন, আমরা ব্যবস্থা করেছি। তাকে বিএসএমএমইউতে পরীক্ষা করানো হবে।“আমরা দুপুরের নেওয়ার পরামর্শ দিয়েছিলাম কিন্তু ঠিক কখন খালেদা জিয়াকে পরীক্ষার জন্য নেওয়া হবে, তা আইজি প্রিজন্স নির্ধারণ করবেন।”
গতকাল শনিবার খালেদার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে দেখে এসে বলেছিলেন, বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে বলে তাদের ধারণা। এবিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তার মাইল্ড স্ট্রোকের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার পর বোঝা যাবে।”
খালেদার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপি তাকে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তির সুপারিশ করে আসছে। তা উপেক্ষা করে বিএসএমএমইউতে নেওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এখানে বড়-বড় চিকিৎসক ও গবেষকরা রয়েছেন। আর উনার ব্যক্তিগত চিকিৎসকেরা তো রয়েছেনই, সুতরাং এখানেই চিকিৎসা হবে।”
এরপর অন্য কোনো সিদ্ধান্ত নিতে হলে তা চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হবে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ