ঢাকা, সোমবার 11 June 2018, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

রমযানের শিক্ষা কাজে লাগিয়ে নিজেকে মুত্তাকি হিসেবে গড়ে তুলতে হবে -এডভোকেট জুবায়ের

বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি সিলেট আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী ও সিসিক নির্বাচনের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের

সিলেট ব্যুরো : সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী ও আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের  সম্ভাব্য মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, মাহে রমযান হচ্ছে মুসলিম উম্মাহর জীবনের শ্রেষ্ঠ মাস। এই মাসে নিজেকে একজন পরিপূর্ণ মুত্তাকি হিসেবে গড়ে তুলতে হবে। জীবনের সকল ক্ষেত্রে জবাবদিহিতার সুমহান শিক্ষা দেয় পবিত্র মাহে রমযান। এই মাসে রয়েছে হাজার বছরের শ্রেষ্ট রাত্রি পবিত্র লাইলাতুল ক্বদর। কুরআন নাজিলের মাস মাহে রমযানে মহাগ্রন্থ আল কুরআন নাযিল হয়েছে। তাই কুরআনের সমাজ বিনির্মাণের প্রশিক্ষণ পবিত্র রমযান মাসে নিতে হবে।
তিনি গতকাল রোববার বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি সিলেট আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সোসাইটির সভাপতি মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিত হযরত মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ প্রফেসর ড. মোঃ আব্দুল আহাদ, বিশিষ্ট চিকিৎসক ডাঃ হোসাইন আহমদ।
নেতৃবৃন্দ বলেন- মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিল হয়েছে পবিত্র রমযান মাসে। ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণের জন্য নৈতিকতাসম্পন্ন আদর্শবান সুনাগরিক গড়ে তোলার জন্য মাহে রমযান হচ্ছে প্রশিক্ষণের মাস। রমযান মাসে আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমে ইহকালীন সাফল্য ও পরকালীন মুক্তি নিশ্চিত করতে হবে। আল্লাহ সবাইকে মাহে রমযানের শিক্ষাকে কাজে লাগিয়ে জীবনের সকল ক্ষেত্রে তার বাস্থবায়ন করার তৌফিক দিন।

অনলাইন আপডেট

আর্কাইভ