ঢাকা, সোমবার 11 June 2018, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরণ

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাছির বলেন রমযান মাস হচ্ছে প্রত্যেক মুসলমানের  আত্মশুদ্ধি ও সংযমের মাস। এ মাসে সিয়াম সাধনার মধ্য দিয়ে আমাদেরকে আত্মশুদ্ধি লাভ করতে হবে। পাশাপাশি ব্যবসায়ীদেরকে হালালভাবে ব্যবসা করে উপার্জন চালিয়ে যেতে হবে। এই ঐতিহ্যবাহী তামাকুমন্ডি লেইনের ব্যবসায়ীদের পাশে আমি সবসময় আছি এবং থাকব। জিয়াউদ্দিন বাবলু বলেন তামাকুমন্ডি লেইন বণিক সমিতির এই ইফতার মাহফিল দিয়ে এই অঞ্চলের ব্যবসায়ীদের মত বিনিময় করার সুযোগ হয়েছে। কাজেই এই সুযোগকে কাজে লাগাতে আমি সচেষ্ট হব। ব্যবসায়ীদের প্রয়োজনে আমার সহযোগিতা অব্যহত থাকবে।
 গতকাল তামাকুমন্ডি লেইন বনিক সমিতি’র রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য সিটি মেয়র ও বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় এমপি জিয়া উদ্দিন বাবু এমপি উপরোক্ত মন্তব্য করেন।
মিরসরাই (চট্টগ্রাম)
মিরসরাই উপজেলা ছাত্রদলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী ও দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া, ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলমগীর। উপজেলা ছাত্রদলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সেলিমের সঞ্চালনায় বিশেষ বক্তা ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক গাজী নিজাম উদ্দিন।
বাঁশখালী (চট্টগ্রাম)
বাঁশখালী পৌরসভার উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বাঁশখালী পৌরসভার আয়োজনে পৌর মিলনায়তনে ক্বাজী নুরুল আমিনের কুরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরীর সভাপতিত্বে অতিথি হিসেবে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন , বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শেখ ফখরুদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মৌলভী নুর হোসেন।
কালাই (জয়পুরহাট)
জয়পুরহাটের কালাইয়ের মোলামগাড়ী হাটে অবস্থিত ন্যাশনাল মডেল স্কুল এন্ড কলেজের আয়োজনে গত ৬ জুন মাহে রমযানের গুরুত্ব ও তাৎর্পয র্শীষক আলোচনা সভা ও ইফতার মাহফিল কলেজের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জিন্দারপুর ইউনিয়নের চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক মোঃ জিয়াউর রহমান জিয়া।
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ)
ভোলাহাটে পৃথক ভাবে ভার্ক ও টিএমএস’র দোয়া  ও ইফতার মাহফিল মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার ভার্ক তাদের নিজস্ব কার্যালয় উপজেলা পরিষদ সংলগ্ন তেলীপাড়ায় দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে।
মুরাদনগর (কুমিল্লা)
কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী রহিমপুর হেজাজিয়া এতিমখানা ও হাফেজিয়া মাদরাসায় মঙ্গলবার সন্ধ্যায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব আব্দুর রহিম ভুইয়া। বিশেষ অতিথি ছিলেন কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ নুরুল হক।
পাঁচবিবি (জয়পুরহাট)
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার  বাগজানা ইউনিয়ন বিএনপির আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। বাগজানা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি  চেয়ারম্যান মোঃ নাজমুল হকের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।
নেত্রকোনা
নেত্রকোনা মডেল থানায় সাংবাদিকদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে অফিসার ইনচাজ (ওসি) মোঃ বোরহান খান।
বুধবার এই প্রথম নেত্রকোনা মডেল থানা প্রাঙ্গণে সাংবাদিকদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
ইফতার পূর্ব আলোচনায় অংশ নিয়ে আগত  সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন খান প্রমুখ।
পাঁচবিবি (জয়পুরহাট)
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার  মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপির আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। মোহাম্মদপুর ইউনিয়নের সড়াইল কলেজ চত্বরে ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মজিবর রহমানের সভাপতিত্বে মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির ১নং যুগ্ন-সম্পাদক ও থানা বিএনপির আহবায়ক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট ১  আসনের সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ আব্দুল গফুর মন্ডল।
রামপাল (বাগেরহাট)
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আঃ খালেক দুঃস্থদের মাঝে  ঈদের নতুন কাপড় বিতরন করেছেন। বৃহস্পতিবার সকাল থেকে তিনি নিজস্ব তহবিলের মাধ্যমে রামপালের বিভিন্ন ইউনিয়নের গরীব দুখীঃ মানুষের মাঝে এসব বস্ত্র বিতরন করেন। তিনি বাইনতলা, বাঁশতলী ইউনিয়ন পরিষদ, রামপাল সদর, হুড়কা ও রাজনগর ইউনিয়ন পরিষদে বস্ত্র বিতরন করেন। এ সময় অন্যান্য’র মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন, হামিম নূরী, যুবলীগ সভাপতি নূরুল হক লিপন, রামপাল সদর ইউপি চেয়ারম্যান জামিল হাসান জামু,বাইনতলা ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল্লাহ, বাঁশতলী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী প্রমুখ।
হালিশহর
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন এর অন্তর্ভূক্ত হালিশহর নির্মান শ্রমিক কল্যাণ ইউনিয়ন এর উদ্যোগে শ্রমিক সমাবেশ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন সভাপতি মো: ইব্রাহিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ নগর সেক্রেটারী এস এম লূৎফর রহমান। মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডক-বন্দর শাখার সভাপতি কাজী জাহাঙ্গীর হোসাইন। আরো বক্তব্য রাখেন রিক্সা শ্রমিক নেতা মো: আলমগীর। নির্মাণ শাখার সহ-সভাপতি হাজী মইনুদ্দিন, শাখা সেক্রেটারী শ্রমিক নেতা আবদুল মান্নান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
কালিহাতী (টাঙ্গাইল)
টাঙ্গাইলের কালিহাতী প্রেসক্লাবের সাবেক সভাপতি মরহুম হারুন-অর-রশিদ সেলিম এর স্মরণ সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
৭ জুন বৃহস্পতিবার কালিহাতী প্রেসক্লাবের আয়োজনে  উপজেলা পরিষদ মিলনায়তনে প্রেসক্লাব সভাপতি শাহ আলমের সভাপতিত্বে স্মরণ সভা, ইফতার ও দোয়া মাহফিল উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনছার আলী বি.কম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ তোতা প্রমুখ।
পাঁচবিবি (জয়পুরহাট)
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার  আওলাই ইউনিয়ন বিএনপির আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। গত বৃহস্পতিবার বিকেলে আওলাই ইউনিয়নের পিয়ারা ছাতিনালী উচ্চ বিদ্যালয় চত্বরে ইউনিয়ন বিএনপির অন্যতম সদস্য ইউপি চেয়ারম্যান আব্দুল রাজ্জাক মন্ডলের সভাপতিত্বে মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির ১ নং যুগ্ন-সম্পাদক ও থানা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আব্দুল গফুর মন্ডল।
সিংড়া (নাটোর)
নাটোরের সিংড়া পৌর এলাকার মসজিদের ইমাম ও সূধীজনদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার পৌরসভার আয়োজনে পৌর কমিউনিটি সেন্টারে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস এর সভাপতিত্বে দোয়া ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মনিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম, গোল-ই-আফরোজ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ আতিকুর রহমান, উপাধ্যক্ষ মকবুল হোসেন, প্যানেল মেয়র শফিকুল ইসলাম, পৌর সচিব আব্দুল মতিন সহ পৌরসভার সকল মসজিদের ইমামগণ।
গাইবান্ধা
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম কালিতলা বাজারে মাহফিল ইন্তেজামিয়া কমিটির আয়োজনে দেশ বরেণ্য আলেম মরহুম আবুল হোসেন এর স্মৃতি চারনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শান্তিরাম ইউপি চেয়ারম্যান ছামিউল ইসলামের সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাজেদুর রহমান।
ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে গত বুধবার ব্যাংক ভবনে সিয়াম, তাকওয়া ও সাদাকাহ শীর্ষক আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রংপুর জোন প্রধান ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট একেএম পেয়ার আহমাদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়ার।
প্রধান আলোচক ছিলেন রংপুর ধাপ বড় মসজিদের খতিব ও লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার কাশীরাম একরামিয়া আলীম মাদরাসার অধ্যক্ষ মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আ’লীগ আহবায়ক টিআইএম মকবুল হোসেন প্রমানিক, ব্যাংক ব্যবস্থাপক ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার এ এইচ এম রাশেদুল ইসলাম।
ইফতার মাহফিলে রাজনৈতিক ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, সুধী, গ্রাহক ও ব্যবসায়ী মহল উপস্থিত ছিলেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ