ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

স্বাধীনতা বিরোধী শক্তি ক্ষমতায় আসলে দেশ অকার্যকর হবে: প্রধানমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতা বিরোধী শক্তি যদি ক্ষমতায় আসে তাহলে বাংলাদেশ ফের অকার্যকর রাষ্ট্রে পরিণত হবে।

রোববার মেট্রো টরন্টো কনভেনশন সেন্টারে কানাডা আওয়ামী লীগের দেয়া এক সংবর্ধনা সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকের বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং উন্নতির এই ধারা অব্যাহত রাখতে হবে। সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশ উন্নত হবে না বলেও তিনি মন্তব্য করেন তিনি।

নিজেদের নির্বাচনী ইশতেহার নিয়ে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'আমরা যতটুকু করতে চেয়েছিলাম, তার চেয়ে বেশি করেছি। বাংলাদেশ উন্নতি করছে বলেই জি-সেভেন সম্মেলনের আউটরিচ সেশনের জন্য আমন্ত্রণ পাচ্ছে।'

অনুষ্ঠানে তিনি বলেন, সরকার দেশের জনগণের উন্নয়ন ও কল্যাণে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, সরকার ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪,৬৪,৫৭৩ টাকার বাজেট প্রস্তাব করেছে। কিন্তু এক সময় বাংলাদেশের বাজেটের আকার ছিল মাত্র ৬১ হাজার টাকা। বাজেটে মূল এডিপি নির্ধারণ করা হয়েছে, ১ লাখ ৭৩ হাজার কোটি টাকার। তবে এক সময় এর আকার ছিল মাত্র ১৯ হাজার কোটি টাকা।

তিনি আরো বলেন, অন্যান্য সময় বাংলাদেশে বাজেট ঘোষণার পরপরই বিভিন্ন পণ্যের মূল্যবৃদ্ধি পেত। তবে বর্তমানে এ অবস্থা নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। এছাড়া সরকার মুদ্রাস্ফীতির পরিমাণ ৫.৬ শতাংশে নামিয়ে এনেছে। এছাড়া জনগণের মাথাপিছু আয় বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৫২ ডলার।

এসময় বিএনপির কঠোর সমালোচনা করেন আওয়ামী লীগ নেত্রী। তিনি বলেন, বিএনপি চোখে কোনো উন্নয়ন ধরা পরে না। তারা কেবল সমালোচনা করে আর উন্নয়নের সুফল ভোগ করে।

বিএনপি চেয়ারপার্সনের কারাদণ্ডের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ১০ বছর ধরে বিচারিক প্রক্রিয়ার মধ্য দিয়ে গিয়ে আদালত তাকে (খালেদা জিয়া) দোষী সাব্যস্ত করে দণ্ড দিয়েছেন। এই দীর্ঘ সময়ে বড় বড় আইনজীবীরা এতিমের টাকা আত্মসাতের অভিযোগ থেকে তাকে নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, কারাগারে খালেদার জন্য আরামদায়ক ব্যবস্থা করা হয়েছে। তবে একান্তই আদালতের বিষয় হওয়ায় আমি তাকে ছেড়ে দিতে পারি না। এজন্য তার আইনজীবীদের আদালতের মাধ্যমেই সমাধানের পথ খুঁজতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ । এতে সভাপত্বি করেন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ মাহমুদ মিয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ